shono
Advertisement

রাবণের সীতাহরণ নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য এবার ক্ষমা চাইলেন সইফ আলি খান

কোন মন্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে পৌঁছায়?
Posted: 05:33 PM Dec 06, 2020Updated: 05:33 PM Dec 06, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাবণের মানবিক দিক এবং সীতাহরণকে ন্যায়ের দৃষ্টিতে দেখানো হবে তাঁর ছবিতে। সইফ আলি খানের এমন মন্তব্যের পরই বিতর্কের আগুন জ্বলে ওঠে। সোশ্যাল মিডিয়ার পাশাপাশি সইফের বিরুদ্ধে তোপ দাগেন বিজেপি নেতা রাম কদমও। সাফ জানিয়ে দেন, অভিনেতার এমন মন্তব্যে কোনওভাবেই মুখ বুজে সহ্য করা হবে না। ড্যামেজ কন্ট্রোল করতে তাই এবার ক্ষমা চেয়ে নিলেন সইফ। একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন বলিউড অভিনেতা।

Advertisement

বড়পর্দায় আসছে রামায়ণের কাহিনি। ‘আদিপুরুষ’ (Adipurush) অর্থাৎ রামের চরিত্রে অভিনয় করবেন দাক্ষিণাত্যের ডার্লিং প্রভাস (Prabhas)। সীতার ভূমিকায় দেখা যাবে কৃতী স্যাননকে (Kriti Sanon)। আর রাবণ অর্থাৎ লঙ্কেশ্বরের চরিত্র পর্দায় ফুটিয়ে তুলবেন বলিউডের নবাব সইফ (Saif Ali Khan)। আর সেই ছবি নিয়েই বেফাঁস মন্তব্য করে বিপাকে পড়েন অভিনেতা। নিজের চরিত্র সম্পর্কে এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে তিনি বলেন, রাবণের মানবিক দিক এবং সীতাহরণ কতটা ন্যায়সঙ্গত ছিল, সেটাই দেখানো হবে। এরপর থেকেই নিন্দার ঝড় ওঠে নেটদুনিয়ায়। টুইট করে ক্ষোভ উগরে দেন বিজেপি নেতা রাম কদমও (Ram Kadam)।

[আরও পড়ুন: কেবল ‘মছলিবাবা’ নন, বহু অসামান্য চরিত্রেই চিরস্মরণীয় হয়ে থাকবেন মনু মুখোপাধ্যায়]

রীতিমতো হুমকির সুরে লেখেন, “সইফ জানিয়েছেন আদিপুরুষে রাবণের মানবিক দিক দেখানো হবে। সীতাহরণের মতো ঘৃণ্য কাজের ন্যায়সঙ্গত কারণ ব্যাখ্যা করা হবে। এমনকী রামের বিরুদ্ধে রাবণের লড়াইকেও ইতিবাচকভাবে তুলে ধরা হবে। ওম রাউত (পরিচালক), আপনার ছবি ‘তাহনাজি’ বিশ্বজুড়ে প্রশংসিত হয়েছিল। কারণ সেখানে হিন্দুদের মর্যাদা অক্ষু্ণ্ণ রাখা হয়েছিল। মারাঠাদের সম্মানে আঁচ লাগেনি। কিন্তু আদিপুরুষ ছবিতে সীতাহরণকে গৌরবান্বিত করার চেষ্টা করলে তা আমরা কখনওই মেনে নেব না। আশা করি, সঠিক সিদ্ধান্তই নেবেন।”

এই মন্তব্যের পর আর বিতর্ক গড়াতে দেননি সইফ। বিজ্ঞপ্তি দিয়ে ক্ষমা চেয়ে নেন তিনি। বলেন, “শুনলাম, সাক্ষাৎকারে আমার একটা মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তা মানুষের ভাবাবেগেও আঘাত করেছে। আমি কখনওই এমনটা করতে চাইনি। এর জন্য আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি এবং নিজের মন্তব্য ফিরিয়ে নিচ্ছি। রাম সর্বদাই আমার আছে একজন আদর্শ পুরুষ। আর আদিপুরুষে খারাপ উপর ভালর জয়কেই ফুটিয়ে তোলা হবে।” তিনি ক্ষমা চেয়ে নিলেও যে ছবিটির দিকে বিশেষ নজর থাকবে গেরুয়া শিবিরের, তা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: দিল্লি সীমান্তে কৃষক বিক্ষোভে শামিল অভিনেতা দিলজিৎ, শীতবস্ত্রের জন্য দান ১ কোটি টাকা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement