shono
Advertisement

আইনি গেরোয় আলিয়ার ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’, আদালতে ‘মাফিয়া ক্যুইনে’র পরিবার

আপত্তি কী নিয়ে?
Posted: 05:14 PM Dec 24, 2020Updated: 05:14 PM Dec 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (CoronaVirus) পরিস্থিতির ফলে বেশ কিছুদিন শুটিং বন্ধ ছিল। নিউ নর্মালে শুটিং ফের শুরু হতে না হতেই বিপাকে আলিয়া ভাট অভিনীত এবং সঞ্জয় লীলা বনশালি পরিচালিত ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ (Gangubai Kathiawadi)। বম্বে সিভিল কোর্টে ছবির বিরুদ্ধে মামলা করা হয়েছে গাঙ্গুবাঈয়ের পরিবারের পক্ষ থেকে। শোনা গিয়েছে, ছবির কাহিনি নিয়ে আপত্তি রয়েছে তাঁদের।

Advertisement

বাস্তব নির্ভর ছবিকে নিজের মতো করে পর্দায় তুলে ধরেন পরিচালক সঞ্জয় লীলা বনশালি (Sanjay Leela Bhansali)। এর জন্য প্রশংসা পেলেও একাধিকবার বিতর্কের মুখে পড়তে হয়েছে তাঁকে। বিতর্কের জেরে এর আগে নিজের ছবির নাম পালটে ‘পদ্মাবত’ পর্যন্ত করতে হয়েছে। এবার ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’ নিয়ে ফের বিপাকে পড়তে চলেছেন পরিচালক। সূত্রের খবর, যে হুসেন জায়েদির লেখা ‘মাফিয়া ক্যুইনস অফ মুম্বই’ বইয়ের উপর ভিত্তি করে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র চিত্রনাট্য লেখা হয়েছে তাঁরও সিনেমা নিয়ে আপত্তি আছে। তিনিও আইনি পথে হাঁটতে চলেছেন। ছবিতে গাঙ্গুবাঈয়ের চরিত্রকে বিকৃত করে দেখানো হয়েছে কিনা, সেই জবাবই নাকি চাওয়া হয়েছে প্রযোজকদের কাছে।

[আরও পড়ুন: করোনাকে পরাস্ত করে সুস্থতার পথে মুনমুন সেন, রয়েছেন কোয়ারেন্টাইনে]

২০১৭ সালে প্রথম গাঙ্গুবাঈয়ের জীবনকাহিনি নিয়ে সিনেমা তৈরি করার কথা প্রকাশ্যে আসে। সেই সময় সিনেমার নাম ঠিক হয়েছিল ‘হীরা মাণ্ডি’। তাতে অভিনয় করার কথা ছিল প্রিয়াঙ্কা চোপড়ার (Priyanka Chopra)। পরে সেই পরিকল্পনা বাতিল হয়ে যায়। ছবির নাম পালটে রাখা হয় ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’। জানুয়ারি মাসের গাঙ্গুবাঈয়ের চরিত্রে আলিয়া ভাটের (Alia Bhatt) লুক প্রকাশ্যে আসে। করোনার জন্য বেশ কিছুদিন ছবির শুটিং বন্ধ ছিল। ফের শুটিং শুরু করেছেন আলিয়া। সব কিছু ঠিক থাকলে  ২০২১ সালেই ছবিটি মুক্তি পাওয়ার কথা।

[আরও পড়ুন: আলিয়ার সঙ্গে কবে সাত পাকে বাঁধা পড়ছেন? জানালেন রণবীর কাপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement