Advertisement

‘কে করোনায় মৃত আর কে অক্সিজেনের অভাবে? আলাদা করে বলুন’, দাবি স্বস্তিকার

07:05 PM Apr 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) পরিস্থিতিতে অক্সিজেনের ঘাটতি নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। যে কোভিড (COVID-19) রোগীদের অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে তাঁদের সংখ্যা আলাদাভাবে জানানো হোক?  টুইটারে এমনই দাবি তুলেছেন তিনি।

Advertisement

মঙ্গলবার দুপুরে টুইটারে স্বস্তিকা লেখেন, “করোনার কারণে মৃত্যু এবং অক্সিজেনের অভাবে মৃত্যুর সংখ্যা আলাদা হওয়া উচিত নয় কি? অক্সিজেন না পেয়ে এত মানুষের মৃত্যু হচ্ছে, নিঃশ্বাস নিতে না পেরে মৃত্যু হচ্ছে। কীভাবে তাঁদের করোনার কারণে মৃতদের তালিকায় ফেলা যায়? তাঁরা তো সুস্থ হওয়ার সুযোগটুকু পেলেন না। চারপাশে এ কী দেখছি আমরা!”

[আরও পড়ুন: সত্যিই কি করোনা আক্রান্ত মিঠুন চক্রবর্তী? কী জানাল পরিবার?]

দেশে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। বিভিন্ন জায়গায় টিকা, ওষুধের আকালের অভিযোগ তো উঠছেই পাশাপাশি অক্সিজেনেরও তীব্র ঘাটতি রয়েছে। করোনা আক্রান্তের জন্য অক্সিজেন পেতে হন্যে হয়ে ঘুরতে হচ্ছে তাঁদের পরিবারকে। অক্সিজেনের অভাবে মৃত্যুর অভিযোগও উঠেছে। এমন পরিস্থিতিতে কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) বিঁধে টুইট করেছিলেন তৃণমূল (TMC) সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan) এবং আসানসোল দক্ষিণের তৃণমূল প্রার্থী তথা টলিউড অভিনেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)।এবার স্বস্তিকাও নিজের টুইটের মাধ্যমে অক্সিজেনের ঘাটতির বিষয়টি তুলে ধরলেন।

করোনার দ্বিতীয় পর্বের এই যুদ্ধে সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, বিরসা দাশগুপ্ত, সুদীপ্তা চক্রবর্তীদের মতো স্বস্তিকাও ভারচুয়াল যুদ্ধে ব্রতী হয়েছেন। একের পর এক গুরুত্বপূর্ণ নম্বর শেয়ার করে চলেছেন নায়িকা। মঙ্গলবারও আনম তনভির নামের এক ব্যক্তি জানিয়েছেন, সদ্য মাতৃহারা বন্ধুর জন্য দিল্লিতে বেড পাওয়া যাচ্ছে না। সেই টুইট শেয়ার করে সাহায্যের আবেদন জানিয়েছেন স্বস্তিকা। আবার অমিত সেনগুপ্ত নামের একজন ব্লগার কলকাতার একাধিক জায়গার বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার তথ্য শেয়ার করেছিলেন। তাও রিটুইট করেছেন অভিনেত্রী।

ফেসবুকে পোস্ট দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন রূপম ইসলামও (Rupam Islam)।  করোনা পরিস্থিতিতে সকলের বাড়ি বাড়ি প্রয়োজনীয় সরঞ্জাম পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে তাঁর নেতৃত্বাধীন ‘ফসিলস ফোর্স’।

[আরও পড়ুন: ভোটের পরও স্যানিটাইজেশনের কাজে বাম প্রার্থী শুভম, প্রশংসায় শ্রীলেখা-অনীক-রাহুল ]

Advertisement
Next