‘দিলীপ জেঠু দিলীপ জেঠু তোমার বাড়ি যাব’, কবিতায় BJP’র রাজ্য সভাপতিকে খোঁচা ভাস্বরের

06:07 PM May 03, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটরঙ্গে কত কথাই না কতজনে বলেছেন। ‘খেলা হবে’ থেকে ‘দিদি ও দিদি’, সংলাপের কমতি ছিল না। এই তালিকাতেই ঠাঁই পেয়েছিল ‘রগড়ে দেব’। সৌজন্যে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সংবাদ প্রতিদিন ফেসবুক লাইভে তিনি বলেছিলেন,“শিল্পীদের বলছি আপনারা নাচুন, গান। ওটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের ছেড়ে দিন। না হলে রগড়ে দেব।” এখন সেসব অতীত। সবুজ ঝড়ে কুপোকাত গেরুয়া শিবির। তাতে বেজায় খুশি টেলিভিশন তারকা ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee)। স্বরচিত কবিতার মাধ্যমে বিজেপির রাজ্য সভাপতিকে ব্যঙ্গ করেছেন তিনি।

Advertisement

রবিবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বে তৃণমূলের জয়ের পর নিজের ফেসবুক ওয়ালে ভাস্বর লেখেন,
“দিলীপ জেঠু দিলীপ জেঠু তোমার বাড়ি যাব
দিলীপ জেঠু তুমি কি আমাদের কথা ভাব?
মোহনবাঁশি বিজেপি ইস্কুলে
বাজিয়েছিলেন ভেঁপু তুমি এই বাংলার কূলে
ভ্যানে বসে প্রচার করেছো এসির হাওয়া তলে
ভেবেছিলে বাংলা নেবে এক আঙুল তুলে
আমি যে গো ভোটার ওগো আমি যে এক শিল্পী
বলেছিলেন রগড়ে মোদের বানিয়ে দেবে কুলফি
দিলীপ জেঠু দিলীপ জেঠু এসব শোনার পরে
সত্যি বলো পদ্মফুলে কী করে ভোট পড়ে?
রাতে এখন ঘুমোতে যাই অপার শান্তিতে
তোমার দেখা আর পাব না এই বাংলার জমিতে”

Advertising
Advertising

[আরও পড়ুন: ভোটযুদ্ধে পরাজিত সায়নীকে ‘বাজিগর’ তকমা দিয়ে সান্ত্বনা রাজের, কী লিখলেন?]

‘নিজেদের মতে নিজেদের গান’ প্রসঙ্গেই ‘রগড়ে দেব’ মন্তব্যটি করেছিলেন দিলীপ ঘোষ। রবিবার ‘রগড়ানির’ প্রসঙ্গ তুলে দিলীপ ঘোষকে একহাত নেন অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়ও (Parambrata Chatterjee)। ঘাসফুল শিবিরের জয়ের আভাস পেতেই তিনি লিখেছিলেন “আজ বিশ্ব রগড়ানি দিবস ঘোষিত হোক!” পরে আরও একটি টুইটে লেখেন, “তোমার কোনো কোনো কোনো, কোনো কোনো কোনো কোনো কথা শুনবো না আর , যথেষ্ট বুঝি কিসে ভালো হবে, নিজেদের মতো ভাববো।”

এদিকে ভাস্বরের কবিতা প্রসঙ্গে আবার ভবানীপুরের পরাজিত বিজেপি প্রার্থী রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh) এক সংবাদমাধ্যমকে বলেন, “বিরোধীপক্ষের এই ধরনের মজার লেখা পড়তে আমার ভাল লাগে। ফলাফলে দিলীপবাবু জিতে গেলে এই রকম কবিতা তখন অন্যদের নিয়েই লিখতেন অনেকে।” তার জবাবও ফেসবুকে দিয়েছেন ভাস্বর। রুদ্রনীলের নাম উল্লেখ করে ভাস্বর লিখেছেন, “২০০৭-এ তুই মিডিয়াতে ইন্টারভিউ দিয়ে বলেছিলি আমি মিচকে শয়তান। হতে পারে তোর চোখে আমি তাই কিন্তু আমি এতদিনে একটা কথাও মিডিয়াতে বলিনি তোর বিরুদ্ধে। আজ বলি, আমি আর যাই হই তোর মতো ধান্দাবাজ নই। তুই তো বড় মাপের অভিনেতা কিন্তু জানিস তো অভিনেতা হোস বা নেতা, আগে ভাল মানুষ হতে হয়। না হলে লোকের মনোরঞ্জন বা মানুষের জন্য কাজ করবি কী করে? তুই হেরে গিয়ে এক দিকে তোর জন্য মঙ্গল হয়েছে… ইন্ট্রোস্পেক্ট কর। ভাল মানুষ হয়ে ওঠ… দেখবি নিজেকেই নিজের ভাল লাগবে। গেট ওয়েল সুন ডিয়ার।”

Advertisement
Next