Advertisement

‘গান্ধী হওয়ার চেষ্টা করছেন’, এবার সায়নীর নিশানায় রাজ্যপাল

10:10 PM May 14, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শীতলকুচি সফর নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকড়কে (Jagdeep Dhankar) একহাত নিলেন অভিনেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh)। “বিজেপির হাতের পুতুলরা সব গান্ধী হওয়ার চেষ্টা করছেন।” টুইটারে এমনই মন্তব্য করেছেন তৃণমূলের (TMC) তারকা সদস্য।

Advertisement

নতুন মন্ত্রিসভার শপথগ্রহণের দিনই রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar) জানিয়েছিলেন, হিংসা কবলিত এলাকা পরিদর্শনে যাবেন তিনি। এই সফর নিয়েই বুধবার রাজ্যপালকে চিঠি লেখেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যেখানে বলা হয়, রাজ্যপালের রাজ্যের কোনও জেলা সফরের ক্ষেত্রে যে প্রথা রয়েছে, তা লঙ্ঘন করা হয়েছে। কারণ, প্রথা অনুযায়ী, রাজ্যপাল যদি রাজ্যের কোনও জেলায় যান, সেক্ষেত্রে তা সরকারকে জানাতে হয়। তিনি যেখানে যাচ্ছেন সেখানকার প্রশাসনকেও তা জানানো আবশ্যক। কিন্তু রাজ্যপাল তা করেননি। এরপরও বৃহস্পতিবার শীতলকুচি (Sitalkuchi) যান জগদীপ ধনকড়।  অভিযোগ সেখানে রাজ্যপালকে কালো পতাকা দেখানো হয়। 

[আরও পড়ুন: করোনা কাড়ল প্রাণ, প্রয়াত ‘সাধক বামাক্ষ্যাপা’র পরিচালক টুটু সিনহা]

তবে শীতলকুচি সফর থেকে ফিরেই সংবাদসংস্থা এএনইয়ের মুখোমুখি হয়ে রাজ্যপাল জগদীপ ধনকড় বলেন, “রাজ্যের মানুষ থানায় যেতে ভয় পাচ্ছেন। পুলিশ আবার শাসক দলকে ভয় পাচ্ছে। আমি তাঁদের ফিরে আসতে সাহস দিয়েছি। প্রয়োজনে নিজের বুকে বুলেট নিয়ে নেব। আমি পজিটিভভাবে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলব। তাঁর কাছেই ক্ষমতা রয়েছে। মুখ্যমন্ত্রীর এই বিরুপ মনোভাব ত্যাগ করা উচিত।”

রাজ্যপালের (WB Governor ) এই বক্তব্যের টুইট শেয়ার করেই সায়নী ঘোষ লেখেন, “একজন রবীন্দ্রনাথ ঠাকুর হওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছেন, এবার বাংলায় বিজেপির হাতের পুতুলরা সবাই গান্ধী হওয়ার চেষ্টা করছে। আপনার হৃদয় কি তখন ভারাক্রান্ত হয়েছিল যখন বিজেপির উদ্ধত নেতারা বলেছিলেন ভোটের সময় সশস্ত্র কেন্দ্রীয় বাহিনীর হাতে আরও নির্দোষ প্রাণের বলি হওয়া উচিত ছিল?”

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় সক্রিয় বিগ বি, পোল্যান্ড থেকে আনাচ্ছেন ৫০টি অক্সিজেন কনসেনট্রেটর]

Advertisement
Next