shono
Advertisement

অরুণাচল চিনের অংশ! বিতর্কিত মন্তব্যের জেরে গ্রেপ্তার জনপ্রিয় ইউটিউবার

ইউটিউবারের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন বরুণ ধাওয়ান ও রাজকুমার রাও।
Posted: 05:35 PM May 26, 2021Updated: 06:26 PM May 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরুণাচল চিনের অংশ ছিল, নিজের ইউটিউব (Youtube) ভিডিওয় এমনই মন্তব্য করেছিলেন ইউটিউবার পারস সিং (Paras Singh)। শুধু তাই নয় কংগ্রেস বিধায়ক নিনঙ্গ এরিংকে (MLA Ninong Ering) বিদেশি বলেও কটাক্ষ করেছিলেন বলেই অভিযোগ। বিতর্কিত মন্তব্যের জেরেই গ্রেপ্তার করা হয়ছে ২১ বছরের যুবককে।

Advertisement

পারসের ইউটিউব চ্যানেলটির নাম ‘পারস অফিশিয়াল’ (Paras Official)। সাড়ে চার লক্ষেরও বেশি ফলোয়ার রয়েছে সেই চ্যানেলের। রবিবার বিতর্কিত ভিডিওটি সেখানে পোস্ট করেন পারস। যেখানে তিনি অরুণাচলের কংগ্রেস বিধায়কের সমালোচনা করতে গিয়েই তাঁকে বিদেশি বলে বিদ্রুপ করেন। তারপর অরুণাচলকে চিনের অংশ হিসেবে উল্লেখ করেন। এতেই ক্ষিপ্ত হন নেটিজেনরা। পারসের সমালোচনায় মুখর হন অনেকে। অরুণাচলের (Pema Khandu) মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডু (Pema Khandu) পারসের মন্তব্যের তীব্র নিন্দা করেন। উপযুক্ত তদন্তের আশ্বাস দেন।

[আরও পড়ুন: হাঁটুজল ভেঙে চণ্ডীপুরের প্লাবিত এলাকা পরিদর্শনে বিধায়ক সোহম]

এরপরই ইটানগর পুলিশের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানানো হয়। ইউটিউবারের (YouTuber) বিরুদ্ধে বর্ণবিদ্বেষমূলক এবং অরুণাচলের মানুষের বিরুদ্ধে অপমানকর মন্তব্যের মামলা নথিভূক্ত করা হয়। নিজের ইউটিউব চ্যানেলে আগের ভিডিওর জন্য ক্ষমাও চেয়েছেন পারস। কিন্তু তাতে কোনও ফল হয়নি। ২১ বছরের যুবককে গ্রেপ্তার করা হয়। পারসের এই মন্তব্যে বেজায় ক্ষুব্ধ ‘স্ত্রী’ সিনেমা খ্যাত পরিচালক অমর কৌশিক। অরুণাচলেই বড় হয়ে ওঠা অমরের। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে বলিউড পরিচালক লিখেছিলেন, “নিজের দেশ এবং রাজ্য সম্পর্কে না জানা বোকামো। তবে যখন এই অজ্ঞতা খারাপভাবে প্রকাশ পায়, তা বিষাক্ত হয়ে যায়। আমাদের সকলের এই অজ্ঞতার বিরুদ্ধে প্রতিবাদ করা উচিত। এই ধরনের নির্বোধগুলোকে বোঝানো দরকার এটা আর মেনে নেওয়া যাবে না।”। অমরের এই স্টোরির স্ক্রিন শট শেয়ার করেছেন অভিনেতা রাজকুমার রাও (Rajkummar Rao) এবং বরুণ ধাওয়ান (Varun Dhawan)। দু’জনেই মন্তব্যের তীব্র নিন্দা করেছেন।

[আরও পড়ুন: ‘রাধে’ ছবির খারাপ রিভিউ, সমালোচক KRK-র বিরুদ্ধে মানহানির মামলা সলমনের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement