Advertisement

‘যশ’পরবর্তী পরিস্থিতি সামাল দিতে ময়দানে মিমি, ক্ষতিগ্রস্ত এলাকায় করলেন ত্রাণের ব্যবস্থা

05:08 PM May 27, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই শক্তি হারাচ্ছে ‘যশ’ বা ‘ইয়াস’ (Cyclone Yaas)। বর্তমানে ঘূর্ণিঝড় গভীর নিম্নচাপে বদলে গিয়েছে। তবে তার উপস্থিতি ভালভাবেই টের পেয়েছে বাংলা। বহু এলাকা এখনও জলমগ্ন। ভিটেমাটি ছেড়ে ত্রাণ শিবিরে অনেকে। ‘যশ’ বা ‘ইয়াস’ পরবর্তী এই পরিস্থিতি সামাল দিতে ময়দানে নেমে পড়লেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখলেন তারকা সাংসদ (TMC MP)। ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া মানুষদের সঙ্গে কথা বললেন মিমি। তাঁদের সুবিধা-অসুবিধার খোঁজ নিলেন। পরে স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন যাদবপুরের সাংসদ।

Advertisement

বৃহস্পতিবার নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে একাধিক ছবি শেয়ার করেছেন মিমি। যার কোনওটিতে তাঁকে ত্রাণ শিবিরের মহিলা-শিশুদের সঙ্গে কথা বলতে দেখা যাচ্ছে, কোনওটিতে আবার তিনি শিবিরের খাবার খতিয়ে দেখছেন। একটি ছবির সৌজন্যে যাচ্ছে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর এলাকায় গিয়েছিলেন তারকা সাংসদ। সেখানকার প্রশাসনের কর্মী এবং কর্তাব্যক্তিদের সঙ্গেও কথা বলেন। ছবির ক্যাপশনে ‘প্রে ফর বেঙ্গল’ (Pray For Bengal) হ্যাশট্যাগ দিয়ে মিমি লেখেন, “এই লড়াইয়ে আমরা সবাই ও আমাদের দল আপনাদের সাথে আছি।”

[আরও পড়ুন: ফের ‘ত্রাতা’ দেব, অসহায় বৃদ্ধার চিকিৎসার বন্দোবস্ত করলেন তারকা সাংসদ]

উল্লেখ্য, অতিমারী (Corona Pandemic) পরিস্থিতিতে এর আগে নিজের যাদবপুর লোকসভা এলাকার বাসিন্দাদের জন্য কোভিড (COVID-19) হেল্পলাইন ব্যবস্থা চালু করেছিলেন মিমি। সেই হেল্পলাইন নম্বরে ফোন করলেই সাহায্য পাওয়া যাবে বলে জানিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। কিছুদিন আগে সোশ্যাল মিডিয়া মারফতই মানসিকভাবে ভেঙে পড়া মানুষদের ভাল থাকার উপায় জানিয়েছিলেন নায়িকা। ভাল খাওয়া-দাওয়ার পাশাপাশি মনকে চাঙ্গা রাখতে কমেডি শো দেখা, মেডিটেশন করার পরামর্শ দিয়েছিলেন মিমি। পাশাপাশি মনের কথা কোথাও লিখে ফেলার পরামর্শ দিয়েছিলেন। আবার ভুয়ো খবরে বিশ্বাস না করার কথাও জানিয়েছিলেন তারকা সাংসদ।

[আরও পড়ুন: ‘ঘরে বসে কাঠি না করে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ বিলি করুন’, বিস্ফোরক ইমন]

Advertisement
Next