Advertisement

‘যশ’বিধ্বস্ত হিঙ্গলগঞ্জে ত্রাণ বিলি, ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার ইমন

01:05 PM May 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘূর্ণিঝড় ‘যশ’ বা ‘ইয়াসে’র (Cyclone Yaas) প্রভাবে তছনছ দিঘা, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকা। জলের তলায় একাধিক গ্রাম। ভেসে গিয়েছে চাষের জমি। তার ফলে কার্যত অসহায়ের মতো দিন কাটছে গ্রামবাসীদের। বিপদের দিনে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন সংগীতশিল্পী ইমন চক্রবর্তী। তবে ভাল কাজ করেও সমালোচনার শিকার তিনি। যদিও তাতে পাত্তা দিতে নারাজ শিল্পী।

Advertisement

উত্তর ২৪ পরগনার হিঙ্গলগঞ্জে ত্রাণসামগ্রী পৌঁছে দেবেন বলেই স্থির করেছেন ইমন (Iman Chakraborty)। শনিবারই আর্তদের হাতে তা পৌঁছে দেওয়ার কথা। ওই ত্রাণসামগ্রী প্রস্তুতির একটি ছবিই পোস্ট করেছিলেন শিল্পী।

আর ওই ছবি সোশ্যাল মিডিয়ায় (Social Media) পোস্টের পর প্রশংসা যেমন পেয়েছেন ইমন তেমনই আবার তির্যক মন্তব্যও তাঁর দিকে ধেয়ে এসেছে। ত্রাণ দেওয়ার ছবি কেন পোস্ট করলেন, সেই প্রশ্ন শিল্পীর দিকে ছুঁড়ে দিয়েছেন অনেকেই। ভাল কাজ করতে চাইলে তার প্রচার করবেন না বলেও মন্তব্য করেছেন কেউ কেউ।

[আরও পড়ুন: অতিমারী আবহেই মুম্বইয়ে ৩১ কোটি টাকা দিয়ে বাড়ি কিনলেন অমিতাভ বচ্চন]

এর আগে তমলুকে ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন শিল্পী। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সমালোচনার শিকার হয়েছিলেন ইমন। অবশ্য তাতে পাত্তা দেননি শিল্পী। ত্রাণ দিয়ে ফেরার পথে ফেসবুক লাইভ করেছিলেন ইমন। ত্রাণের জোগানে সংগীত শিক্ষার প্রতিষ্ঠানের পাশাপাশি শামিল হওয়া আরও কিছু সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন। তার আগে রক্তদান শিবিরে অংশে নিয়েও নানা প্রশ্নের মুখোমুখি হতে হয় ইমনকে। ট্যাটু করা থাকলে কি রক্তদান করা যায়, সেই প্রশ্ন তোলেন অনেকে। এছাড়াও একটি রিয়ালিটি শোয়ের গ্র্যান্ড ফাইনালের পরেও সমালোচিত হয়েছিলেন সংগীত শিল্পী। সেই সময় অবশ্য মানসিকভাবে বেশ ভেঙে পড়েছিলেন তিনি। বারবার সমালোচনা শুনে এখন যেন কিছুটা তা গা সওয়া হয়ে গিয়েছে তাঁর। সমালোচকদের উদ্দেশ্যে তাঁর বার্তা, “ঘরে বসে সমালোচনা না করে সকলের পাশে দাঁড়ানোর চেষ্টা করুন।”

[আরও পড়ুন: যশের সঙ্গে ‘প্রেম’, নিখিলের সঙ্গে ‘দূরত্বে’র মাঝে এ কী লিখলেন নুসরত!]

Advertisement
Next