Advertisement

‘পৃথ্বীরাজ’ছবির নাম বদলান, নাহলে ফল ভাল হবে না! অক্ষয়কে হুমকি কর্ণি সেনার

08:05 PM May 31, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণি সেনার (Karni Sena) কোপে অক্ষয় কুমারের ছবি ‘পৃথ্বীরাজ’ (Prithviraj)। ছবির নাম না পালটালে সঞ্জয় লীলা বনশালীর ‘পদ্মাবত’ (Padmaavat) ছবির মতো অবস্থা হবে। এমনই হুমকি দেওয়া হয়েছে সেনার পক্ষ থেকে।

Advertisement

নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে অক্ষয় কুমার (Akshay Kumar) ও মানুষী চিল্লার অভিনীত ‘পৃথ্বীরাজ’ ছবি সংক্রান্ত একটি খবরের স্ক্রিনশট শেয়ার করেন কর্ণি সেনার যুব শাখার সভাপতি সুরজিৎ সিং রাঠোর (Surjeet Singh Rathore)। স্ক্রিনশটের ক্যাপশনে তিনি জানান, শুধু ‘পৃথ্বীরাজ’ শব্দটি ব্যবহার করায় পৃথ্বীরাজ চৌহানের (Prithviraj Chauhan) মতো রাজার অপমান করা হয়েছে। তাই রাজার নাম ব্যবহার করলে পুরো নাম ব্যবহার করতে হবে বলে দাবি। এছাড়াও রাঠোর দাবি করেন, ছবিটি মুক্তির আগে কর্ণি সেনা এবং রাজপুত সমাজকে দেখাতে হবে। সেখান থেকে অনুমতি পেলেই ছবির নির্বিঘ্নে মুক্তি পাবে। নইলে সঞ্জয় লীলা বনশালীর ‘পদ্মাবত’ ছবির মতো অবস্থা হবে বলেও হুমকি দেওয়া হয়।

[আরও পড়ুন: খড়দহ থেকে উপনির্বাচনে লড়ছেন? প্রশ্নের জবাবে কী বললেন অভিনেত্রী তৃণা সাহা?]

উল্লেখ্য, কর্ণি সেনার বিক্ষোভের জেরেই রণবীর সিং এবং দীপিকা পাড়ুকোন অভিনীত ‘পদ্মাবতী’ ছবির নাম পালটে ‘পদ্মাবত’ করতে বাধ্য হয়েছিলেন পরিচালক বনশালী। ছবির শুটিং চলাকালীন সেটে ভাঙচুর করা হয়েছিল। পরাচালককে প্রাণে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল বলেও অভিযোগ। বাদ যাননি নায়িকা দীপিকা পাড়ুকোনও। তাঁর নাক ও কান কাটার হুমকি পর্যন্ত দেওয়া হয়েছিল।

এর আগেও ‘লক্ষ্মী বম্ব’ সিনেমার মুক্তির সময় কর্ণি সেনার কোপে পড়তে হয়েছিল অক্ষয়কে। মুক্তির ঠিক আগেই ছবির বিরুদ্ধে আইনি নোটিস পাঠান কর্ণি সেনার আইনজীবী রাঘবেন্দ্র মেহরোত্রা (Raghavendra Mehrotra)। দাবি করা হয়, ছবির নামে দেবী লক্ষ্মীকে (Lakshmi) অপমান করা হয়েছে। সেই কারণেই অবিলম্বে ছবির নাম বদলানোর দাবি করা হয়। এরপরই ছবির নাম পালটানোর সিদ্ধান্ত নেন প্রযোজকরা। পরে ডিজনি প্লাস হটস্টার (Disney+ Hotstar) মাল্টিপ্লেক্সে ‘লক্ষ্মী বম্ব’ নামের বদলে শুধুমাত্র ‘লক্ষ্মী’ নামেই মুক্তি পাবে অক্ষয় অভিনীত ‘হরর কমেডি’ ছবিটি।

[আরও পড়ুন: করোনা কালে অজান্তেই ‘প্রতারক’কে সাহায্য, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভপ্রকাশ স্বস্তিকার]

Advertisement
Next