shono
Advertisement

পরিবেশের ক্ষতি হচ্ছে, 5G ইন্টারনেট পরিষেবার বিরুদ্ধে দিল্লি হাই কোর্টে জুহি চাওলা

কী নিয়ে আপত্তি বলি নায়িকার?
Posted: 07:24 PM May 31, 2021Updated: 08:17 PM May 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে 5G ইন্টারনেট পরিষেবা চালুর বিরুদ্ধে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হলেন অভিনেত্রী জুহি চাওলা (Juhi Chawla)। অভিনয়ের পাশাপাশি পরিবেশবিদ হিসেবেও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার (NGO) সঙ্গে কাজ করেন জুহি। তাঁর অভিযোগ, 5G ইন্টারনেট পরিষেবা দেশে চালু হলে তাতে পরিবেশের ভীষণ ক্ষতি হতে পারে। মানুষ, জীব-জন্তুও ক্ষতিগ্রস্ত হতে পারে বলে অভিযোগ বলিউড অভিনেত্রীর।

Advertisement

সোমবার দিল্লি হাই কোর্টে (Delhi High Court) জুহির পক্ষে তাঁর আইনজীবী জানান, বলিউড তারকা 5G ইন্টারনেট পরিষেবার বিপক্ষে নন। কিন্তু আরএফ রেডিয়েশন নিয়ে তাঁর মনে সন্দেহ রয়েছে। শোনা গিয়েছে, এই রেডিয়েশনের অতিরিক্ত ব্যবহার মানুষ, জীব-জন্তু গাছপালার ভীষণভাবে ক্ষতি করে। তাতে পরিবেশের ভারসাম্যও নষ্ট হতে পারে। এখন যেভাবে প্রযুক্তির কুফলের জন্য মানুষ ভুগছে, ভবিষ্যতে তা আরও বেড়ে যেতে পারে বলে অভিযোগ করা হয়।

[আরও পড়ুন: করোনা কালে অজান্তেই ‘প্রতারক’কে সাহায্য, সোশ্যাল মিডিয়ায় ক্ষোভপ্রকাশ স্বস্তিকার]

এই কারণেই জুহির দাবি, 5G ইন্টারনেট পরিষেবা দেশের মানুষের পক্ষে কতটা নিরাপদ এবং আরএফ রেডিয়েশন (RF Radiation) তাতে ব্যবহার করা হচ্ছে কিনা, করা হলেও কতটা ব্যবহার করা হচ্ছে? সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিস্তারিত জানাতে হবে। যাতে ভবিষ্যৎ প্রজন্ম সুরক্ষিত থাকে।
সোমবার দিল্লি হাইকোর্টের বিচারপতি সি হরিশংকরের বেঞ্চে প্রথমে এই মামলাটি ওঠে। তিনি মামলাটি অন্য একটি বেঞ্চে পাঠিয়ে দেন। সেখানেই আগামী ২ জুন 5G ইন্টারনেট পরিষেবা প্রভাবের বিষয়টি খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে। 

[আরও পড়ুন: অ্যাঞ্জিওপ্লাস্টির পর এ কী চেহারা পরিচালক অনুরাগ কাশ্যপের! ভাইরাল মেয়ে আলিয়ার পোস্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement