Advertisement

প্রয়াত বুদ্ধদেব দাশগুপ্তকে শ্রদ্ধা জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর, সমবেদনা জানালেন মুখ্যমন্ত্রীও

04:36 PM Jun 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবিতার মতোই সুন্দর ছিল তাঁর কল্পনা। কখনও তা সাহিত্যের আকাশে বিচরণ করেছে, কখনও ক্যামেরার লেন্সে ধরা পড়েছে ‘তাহাদের কথা’, ‘মন্দ মেয়ের উপাখ্যান’ কিংবা ‘আনওয়ার কা আজ কিসসা’ হয়ে।  চিরঘুমের দেশে চলে গেলেন পরিচালক-কবি বুদ্ধদেব দাশগুপ্ত (Buddhadeb Dasgupta)। তাঁর প্রয়াণে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) লেখেন, “প্রখ্যাত পরিচালক বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে গভীরভাবে শোকাহত। নিজের সিনেমার ভাষায় তিনি ছন্দ মিশিয়ে এক অনবদ্য সৃষ্টি করেছিলেন। চলচ্চিত্র জগতের এক অপূরণীয় ক্ষতি। তাঁর পরিবার, সহকর্মী, অনুরাগীদের প্রতি সমবেদনা রইল।”

Advertisement

বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi)। তিনি লেখেন, “বুদ্ধদেব দাশগুপ্তর প্রয়াণের খবর যন্ত্রণাদায়ক। তাঁর বৈচিত্রময় কাজ সমাজের একাংশের মনে জায়গা করে নিয়েছিল। তিনি প্রখ্যাত চিন্তাবিদ ও কবিও ছিলেন। তাঁর পরিবার ও প্রশংসকদের জন্য সমবেদনা রইল। ওম শান্তি।”

[আরও পড়ুন: ‘সংসদে দাঁড়িয়ে মিথ্যা বলেছেন?’, বিস্ফোরক বিবৃতির পরই নুসরতকে প্রশ্ন অমিত মালব্যর]

বুদ্ধদেব দাশগুপ্তর সঙ্গে কাজ করার সুযোগ হয়েছিল। সেই কথা স্মরণ করে স্মৃতিচারণা করেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) এবং সুদীপ্তা চক্রবর্তী (Prosenjit Chatterjee)।

বুদ্ধদেব দাশগুপ্তর জীবনাবসান ভারতীয় চলচ্চিত্রে একটি যুগের অবসান, লেখেন ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। শোকপ্রকাশ করেন রাজ চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, সায়নী ঘোষ, পরমব্রত চট্টোপাধ্যায়রাও।

[আরও পড়ুন: সুশান্তের বাবার আবেদন খারিজ, ‘ন্যায়: দ্য জাস্টিস’ ছবির রিলিজে স্থগিতাদেশ দিল না আদালত]

Advertisement
Next