shono
Advertisement

Mimi ছবিতে চিকিৎসা নিয়ে একগাদা ভুল তথ্য! ক্ষোভ উগরে দিলেন ডাক্তার

আর কোন কোন বিষয় নিয়ে আপত্তি তোলা হল?
Posted: 05:13 PM Aug 13, 2021Updated: 09:45 PM Aug 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেটফ্লিক্সে (Netflix) সেরা দশ ভারতীয় ছবির তালিকায় এখনও রয়েছেন কৃতি স্যানন (Kriti Sanon) ও পঙ্কজ ত্রিপাঠি (Pankaj Tripathi) অভিনীত ছবি মিমি (Mimi Film)। নেটদুনিয়ায় প্রশংসিত হয়েছে ‘মিমি’। তবে এক চিকিৎসকের তা নিয়ে আপত্তি রয়েছে। ছবি তৈরির আগে গুগলে (Google) সারোগেসি নিয়ে সঠিক তথ্য জেনে নেওয়া উচিত ছিল, এমনই মত যুবরাজ নামের ওই চিকিৎসকের।

Advertisement

নিজের বক্তব্যের যুক্তি হিসেবে একাধিক তথ্য দিয়েছেন ডা. যুবরাজ। তিনি জানান, ছবির একটি দৃশ্যে পঙ্কজ ত্রিপাঠির চরিত্র একজন বয়স্ক মহিলাকে সারোগেট মায়ের অপশন হিসেবে দেখাচ্ছেন। যেখানে নিয়ম অনুযায়ী ৩৫ বছরের বেশি বয়সের মহিলা সারোগেট মাদার হতে পারেন না। আবার মাত্র ২৪ বছরের অবিবাহিত মিমি (কৃতি স্যানন অভিনীত চরিত্র) সারোগেট মা হয়েছে। যেখানে সারোগেট মা হতে গেলে কোনও মহিলাকে বিবাহিত হতে হবে। আর তাঁর একটি সন্তান অবশ্যই থাকতে হবে। এদিকে ২০১৫ সালের বিধিনিষেধের পর থেকে কোনও বিদেশি দম্পতি সারোগেসির জন্য ভারতে আসতে পারেন না। আবার সারোগেসির পোক্ত চুক্তির মাধ্যমে হয়। যা অনুযায়ীই সারোগেসির (Surrogacy) মাধ্যমে জন্মানো শিশুকে অবহেলা বা পরিত্যাগ করা যায় না।

[আরও পড়ুন: ‘রামকৃষ্ণ’র আশীর্বাদ নিয়েই বিয়ে সারলেন ভাগ্নে ‘হৃদয়’, কাকে মন দিলেন Rashmoni খ্যাত তারকা?]

এই সমস্ত কথা স্মরণ করিয়ে দিয়েই ডা. যুবরাজ জানান, বাস্তব ও সিনেমায় বিস্তর তফাত রয়েছে। তবে বাস্তব বিষয় নিয়ে সিনেমা তৈরি করার আগে সঠিক তথ্য জেনে নেওয়া উচিত। সারোগেসি নিয়ে এভাবে ভুল তথ্য দেখানো উচিত হয়নি। সিনেমা তৈরির আগে একটু গুগলে সমস্ত তথ্য যাচাই করা উচিত ছিল বলেই মত তাঁর। উল্লেখ্য, ৩০ জুলাই নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার কথা ছিল ‘মিমি’। তবে তার আগেই সোশ্যাল মিডিয়ায় লিক হয়ে যায় সিনেমার লিংক। যার জেরে ২৬ জুলাই ছবি রিলিজ করে দেওয়া হয়।

[আরও পড়ুন: Srabanti’র জীবনে নতুন প্রেম কি অভিরূপ? উত্তর দিলেন অভিনেত্রী নিজেই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement