Advertisement

প্রয়াত শিল্পী Pilu Bhattacharya, স্তব্ধ সংগীত জগৎ

02:40 PM Aug 20, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত বিশিষ্ট সংগীত শিল্পী পিলু ভট্টাচার্য (Pilu Bhattacharya)। বৃহস্পতিবার রাতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। কয়েকদিন আগেই বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি পুরস্কার প্রাপ্ত শিল্পী। বৃহস্পতিবার রাতে ফের বুথে ব্যথা শুরু হয় তাঁর। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্য হয় শিল্পীর।

Advertisement

পিলু ভট্টাচার্যের ছেলে ঋতর্ষি ভট্টাচার্য সোশ্যাল মিডিয়ায় বাবার মৃত্য সংবাদ দিয়ে লেখেন, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, আমার বাবা পিলু ভট্টাচার্য আজ আমাদের ছেড়ে চলে গিয়েছেন। তাঁর আত্মার শান্তি কামনা করুন’।

[আরও পড়ুন: নিজেকে খুঁজে পাওয়ার দিন গুনছেন Nusrat, কবিতায় প্রকাশ করলেন গোপন কথা]

শিল্পীর মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন বাংলার শিল্পীরা। পিলু ভট্টাচার্যের (Pilu Bhattacharya) মৃত্যুতে শোকপ্রকাশ করে সংগীত শিল্পী জোজো (Jojo) লিখেছেন, ‘পিলু এটা ঠিক হল না বন্ধু।’ অন্যদিকে, পরিচালক রিঙ্গো লিখেছেন, ‘ওপারে তোমার সঙ্গে দেখা হবে।’

উত্তর কলকাতাতেই বড় হয়েছেন পিলু ভট্টাচার্য। কেরিয়ারের শুরুটা অবশ্য স্ট্রাগলের মধ্যে দিয়ে কেটেছে। সিনেমার পাশাপাশি মৌলিক গানের অ্যালবামে জনপ্রিয়তা অর্জন করেছিলেন পিলু ভট্টাচার্য। ২০০৭ সালে তাঁর ‘রাধামাধব’ অ্যালবাম জনপ্রিয়তা পেয়েছিল। বিশেষ করে প্যারোডি গান ও মজার গানের জন্য খ্যাত তিনি। তারপর নিজেই গান লিখতে শুরু করেন।

 

গানের পাশাপাশি খেলাও ভালবাসতেন পিলু ভট্টাচার্য। ২০১৯ সালে ভারতীয় দলের জন্য ‘ইন্ডিয়া জিতেগা’ গানটি গেয়েছিলেন। দিয়েগো মারাদোনার সামনে গান গেয়ে তাঁর প্রশংসা পেয়েছিলেন। শিল্পীর জীবনাবসানে শোকের ছায়া বাংলার সাংস্কৃতিক মহলে।

[আরও পড়ুন: দুর্ঘটনায় আহত টলি অভিনেতা Anindya Chatterjee, হাসপাতাল থেকে শেয়ার করলেন ছবি]

Advertisement
Next