shono
Advertisement

তালিবানের হামলায় খুন পাক অভিনেত্রীর পরিবারের ৪ জন! আতঙ্কে কাঁপছেন Malisha Heena Khan

জ্যান্ত অবস্থায় পুড়ে মারা গিয়েছেন অভিনেত্রীর পরিবারের সদস্য।
Posted: 03:56 PM Aug 25, 2021Updated: 12:49 PM Aug 26, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানের হাত থেকে নিজের পরিবারকে বাঁচাতে পারলেন না পাক অভিনেত্রী মালিশা হিনা খান (Malisha Heena Khan)। তালিবানের হাতে মরতে হল অভিনেত্রীর পরিবারের ৪ জনকে। এই শোকের খবর নিজেই টুইটারে শেয়ার করেছেন অভিনেত্রী মালিশা ।

Advertisement

পাক অভিনেত্রী মলিশা হিনা খান টুইট করে লেখেন, ‘আমার কাকা, দুই ভাইকে মেরে ফেলেছে তালিবান। তালিবানের গুলি বর্ষণ ও আগুনের গোলায় জ্বলে উঠেছিল তাঁদের গাড়ি। জ্যান্ত অবস্থায় পুড়ে মারা গিয়েছে তাঁরা। আমার ভাগ্য ভাল যে আমি ভারতে আছি।’ টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi) ধন্যবাদও জানিয়েছেন।

মালিশা জানিয়েছেন, আমার পরিবারের আরও কয়েকজন সদস্য তালিবানদের ভয়ে লুকিয়ে রয়েছে। এমন পরিস্থিতিতে পরিবারের লোকজনের মৃত্যুর শোকও করতে পারছে না।

[আরও পড়ুন: Taliban Terror: ব্যর্থ গণতন্ত্র প্রতিষ্ঠার স্বপ্ন, এবার আফগানিস্তান ছাড়তে তালিবানের ‘সাহায্য’ চাইলেন বাইডেন]

২০১৮ সালে এক পাক গায়িকা রাবি পীরজাদার নগ্ন ভিডিও ভাইরাল হওয়ায় তুমুল বিতর্ক ছড়িয়ে ছিল পাকিস্তানে। এই গায়িকাকে সমর্থন জানিয়ে ছিলেন অভিনেত্রী মালিশা। তারপর থেকে মালিশাকে নিয়েও শুরু হয়েছিল বিতর্ক। সেই সময় থেকে বার বার খবরের শিরোনাম উঠে আসেন এই অভিনেত্রী। উল্লেখ্য, পাক গায়িকা রাবি পীরজাদা সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করেছিলেন।

 

আফগানিস্তান (Afghanistan) দখল করেছে তালিবান। ফলে মধ্য ও দক্ষিণ এশিয়ায় দ্রুত পালটেছে সমীকরণ। এহেন সংকট কালে পরিস্থিতি পর্যালোচনায় মঙ্গলবার বৈঠকে বসে ব্রিকস রাষ্ট্রগোষ্ঠী (BRICS)। ভারচুয়াল বৈঠকে সভাপতিত্ব করেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। সেখানে আফগানিস্তান-সহ একাধিক বিষয়ে আলোচনা হয় বলে খবর।

ব্রাজিল, রাশিয়া, ভারত, চিন ও দক্ষিণ আফ্রিকা, এই পাঁচটি দেশকে নিয়ে ব্রিকস গোষ্ঠী তৈরি হয়েছে। প্রতি বছর ঘুরিয়ে-ফিরিয়ে সম্মেলনের আয়োজন করা হয়। এ বছর আয়োজক দেশ ভারত। কিন্তু করোনা পরিস্থিতির জেরে বৈঠক হল ভিডিও কনফারেন্সের মাধ্যমে। অত্যন্ত প্রভাবশালী এই ব্লকভুক্ত দেশগুলিতে প্রায় ৩৬০ কোটি মানুষের বাস। যা বিশ্বের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক। এবং এই পাঁচটি দেশের সম্মিলিত জিডিপি প্রায় ১৬.৬ ট্রিলিয়ন মার্কিন ডলার। ক্ষমতা ও প্রভাব থাকলেও ব্রিকস গোষ্ঠীর সমস্ত দেশই করোনার জেরে বিপর্যস্ত। এহেন সময়ে উদ্বেগ বাড়াচ্ছে আফগানিস্তানে তালিবানের ক্ষমতা দখল।

[আরও পড়ুন: CIA-Taliban meet: কাবুলে তালিবানের সঙ্গে গোপন বৈঠক সিআইএ প্রধানের, তুঙ্গে জল্পনা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement