shono
Advertisement

Mani Ratnam: ছবির শুটিংয়ে ঘোড়ার মৃত্যু, পরিচালক মণিরত্নমের বিরুদ্ধে FIR

পরিচালকের বিরুদ্ধে সরব PETA।
Posted: 10:26 AM Sep 03, 2021Updated: 12:45 PM Sep 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিল উপন্যাস ‘পোন্নিয়্যান সেলভান’ অবলম্বনে ছবির শুটিংয়ে ঘোড়ার মৃত্যু। তার জেরে আইনি বিপাকে পরিচালক মণিরত্নম (Mani Ratnam)। পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালস (PETA) আবদুল্লাপুরমেত থানায় অভিযোগ দায়ের হয়েছে।

Advertisement

একটি যুদ্ধের দৃশ্যের শুটিংয়ে প্রচুর সংখ্যক ঘোড়াকে কাজে লাগিয়েছেন মণিরত্নম। পিপল ফর এথিক্যাল ট্রিটমেন্ট অফ অ্যানিম্যালসের দাবি, খাবার ও জল না পেয়েই মৃত্যু হয়েছে ঘোড়াটির। উন্নত প্রযুক্তির যুগে কেন ঘোড়াকে কাজে লাগিয়ে মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হল, সেই প্রশ্নও তুলেছে PETA। এ প্রসঙ্গে পরিচালকের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

[আরও পড়ুন: মাঝরাতেই অসুস্থ সিদ্ধার্থ, মায়ের হাতে জল খেয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন অভিনেতা]

উল্লেখ্য, তামিল উপন্যাস ‘পোন্নিয়্যান সেলভান’ (Ponniyin Selvan) অবলম্বনে বহুভাষী ছবির কাজে হাত দিতে চলেছেন মণিরত্নম। এই উপন্যাসের কাহিনি চোল বংশের অরুলমোজি বর্মনের সময়কার। মণিরত্নমের এই ছবি মূলত পিরিয়ড ড্রামা। চোল ইতিহাসের পর্দার আড়ালে থাকা এমন অনেক চরিত্রদের তুলে ধরবেন পরিচালক এই ছবিতে। তবে, ছবির চমক বচ্চন-বধূ। কারণ, এই ছবিতে ঐশ্বর্যকে দেখা যাবে ভিলেনের চরিত্রে। শেডি চরিত্রে অবশ্য এর আগেও ‘ধুম ২’ এবং ‘খাকি’-তে দেখা গিয়েছে তাঁকে। তবে, মণিরত্নম, পিরিয়ড ড্রামা এবং ঐশ্বর্যর সমীকরণটা বোধহয় একটু বেশিই অবাক করা! ছবিতে ঐশ্বর্যকে পেরিয়া পাজুভেত্তারাইয়ারের স্ত্রী নন্দিনীর চরিত্রে দেখা যাবে। উপন্যাস অনুযায়ী, পাজুভেত্তারাইয়ার আসলে চোল বংশের কোষাধ্যাক্ষ ছিলেন।

ছবিতে ঐশ্বর্যর চরিত্রটি রহস্যময়ী। নন্দিনী ক্ষমতালোভী একজন মহিলা। চোল বংশের ক্ষমতা কুক্ষিগত করার নেশায় বুঁদ নন্দিনী সর্বদাই স্বামীকে ব্যবহার করতেন। চোল বংশের অপরাধের জন্য প্রতিশোধ নিতে চায় সে। কীভাবে চোল সাম্রাজ্যকে ধ্বংস করা যায়, সেই ছক কষতে থাকে সে। আর এইরকম একটা চরিত্রেই দেখা যাবে ঐশ্বর্যকে। এর আগে অবশ্য নেতিবাচক চরিত্রে অভিনয় করে প্রশংসাই কুড়িয়েছেন অভিনেত্রী। তবে, নন্দিনীর মতো চরিত্রে ঐশ্বর্যকে কেমন লাগবে, সেটা দেখা এখন সময়ের অপেক্ষা।

[আরও পড়ুন: প্রিয় সিদ্ধার্থের প্রয়াণের খবর পেয়ে অসুস্থ প্রেমিকা শেহনাজ, শুটিং ছেড়ে বেরিয়ে যান অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement