shono
Advertisement

উত্তমের জন্মদিনে ‘অতি উত্তম’, মহানায়ককে নিয়ে নতুন ছবির পোস্টার শেয়ার করলেন Srijit Mukherji

এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে স্বয়ং উত্তম কুমারকে!
Posted: 01:30 PM Sep 03, 2021Updated: 04:05 PM Sep 03, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জন্মদিনে ফিরে এলেন উত্তম কুমার (Uttam Kumar)। আর মহানায়ককে ফিরিয়ে আনার দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নিলেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। সোশ্যাল মিডিয়ায় সৃজিত জানিয়ে দিলেন তাঁর পরের ছবি ‘অতি উত্তম’!

Advertisement

জল্পনা ছিল বহুদিন আগে থেকেই। শোনা গিয়েছিল উত্তম কুমারকে নিয়ে চমক দিতে চলেছেন সৃজিত। আর সেটাই হল। ৩ সেপ্টেম্বর মহানায়কের জন্মদিনে ঘোষণা করে ফেললেন নতুন ছবি। যার নাম ‘অতি উত্তম’।

[আরও পড়ুন: এবার মেগা সিরিয়ালে দেখা যাবে Mithun Chakraborty- কে! কমিয়ে দিলেন পারিশ্রমিকও]

এই ছবির প্রথম পোস্টার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে সৃজিত জানালেন, ঠিক কীভাবে তিনি নিজেকে তৈরি করেছেন এই ছবির জন্য। সৃজিত যা লিখলেন, তার নির্যাস হল, প্রায় ৪ বছর ধরে এই ছবি নিয়ে ভাবনাচিন্তা করছেন তিনি। ৪ বছরের দীর্ঘ গবেষণার পাশাপাশি উত্তম কুমার অভিনীত ৬২টি ছবির ফ্রেম বাই ফ্রেম খুঁটিয়ে দেখেছেন এবং পর্যবেক্ষণ করেছেন। এমনকী, এই গবেষণা চলাকালীন বার বার চিত্রনাট্যও বদলাতে হয়েছে। সেই সময়টাকে পরদায় ধরতে সব দিক থেকে নানা চেষ্টা করছেন সৃজিত। তা কস্টিউম হোক বা আলোকসজ্জা কিংবা শিল্প নির্দেশনা। সৃজিত জানিয়েছে, এই ছবি তাঁর ড্রিম প্রজেক্ট।

সোশ্যাল মিডিয়ায় সৃজিত এই ছবির পোস্টার শেয়ার করার পর থেকেই নেটিজেনরা আপ্লুত। বিশেষ করে পোস্টারে মহানায়ক উত্তমকুমার অভিনীত লেখার সঙ্গে এই সময়ের অনিন্দ্য, রোশনি ও গৌরবের নাম দেখে নেটিজেনরা বুঝতে পারছেন, সৃজিত একেবারেই নতুন কিছু আনতে চলেছেন। জানা গিয়েছে, এই ছবিতে উত্তম কুমারের চরিত্রে থাকবেন উত্তমই! কীভাবে তা সম্ভব, তা নিয়ে কিছু খোলসা করতে চাননি পরিচালক। তবে এখানেই যে সৃজিতের মুন্সিয়ানা কাজ করবে, তা না বললেই চলে। পোস্টারের একপাশ জুড়ে মহানায়কের ভুবনভোলানো হাসি। তাঁর আশেপাশে এদিক ওদিক জুড়ে রয়েছে ছবির বাকি অভিনেতা-অভিনেত্রীর মুখ। তার সঙ্গে পোস্টারের আঙ্গিক একেবারে সেই আমলের ছবির পোস্টারের কথা মনে করিয়ে দেয়। এই পোস্টার ঘিরে ইতিমধ্যেই রীতিমতো শোরগোল শুরু হয়ে গিয়েছে নেটপাড়ায়।

উত্তম কুমারের নাতি অভিনেতা চট্টোপাধ্যায়।

ছবির অন‌্যান‌্য চরিত্রে কারা রয়েছেন? সৃজিত জানাচ্ছেন, নতুন কিছু মুখকে নেওয়া হয়েছে। তাঁদের মধ‌্যে রয়েছেন ‘প্রায় কাফকা’ খ‌্যাত অভিনেতা অনিন্দ‌্য সেনগুপ্ত। টেলিভিশন খ‌্যাত অভিনেত্রী রোশনি ভট্টাচার্যর এটাই প্রথম সিনেমা হতে চলেছে। এছাড়া ভিডিও জকি জিনা তরফদার এই ছবিতে অভিনয় করেছেন। উত্তমকুমারের নাতি গৌরব চট্টোপাধ‌্যায়কেও একটি অত‌্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে পাওয়া যাবে। এছাড়া লাবণী সরকার, শুভাশিস মুখোপাধ‌্যায় প্রমুখরাও রয়েছেন।

অভিনেতা অনিন্দ্য সেনগুপ্ত।

[আরও পড়ুন: প্রিয় সিদ্ধার্থের প্রয়াণের খবর পেয়ে অসুস্থ প্রেমিকা শেহনাজ, শুটিং ছেড়ে বেরিয়ে যান অভিনেত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement