Advertisement

সত্যিই কি কর ফাঁকি দিয়েছেন Sonu Sood? সোশ্যাল মিডিয়ায় মুখ খুললেন অভিনেতা

12:54 PM Sep 20, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) কালে সাধারণ মানুষের ‘রবিনহুড’ হয়ে ওঠেন সোনু সুদ। এখনও তাঁর বাড়ির সামনে সাহায্যের আশায় এসে কেউ খালি হাতে ফেরত যান না। এই সোনু সুদের বিরুদ্ধেই কর ফাঁকি দেওয়ার অভিযোগ এনেছে আয়কর দপ্তর। গত মঙ্গলবারই দিল্লি সরকারের তরফ থেকে সোনু সুদকে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মেন্টরশিপ প্রোগ্রামের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত করা হয়। ঠিক তার পরই সোনুর অফিসে এবং বাড়িতে হানা দেন আয়কর দপ্তরের কর্তারা।

Advertisement

২০ কোটি টাকা কর ফাঁকি দিয়েছেন সোনু সুদ (Sonu Sood)। শুক্রবার এমনই দাবি করেছে আয়কর দপ্তর (Income Tax Department)। মঙ্গলবার থেকে অভিনেতার বাড়ি ও অফিসে একাধিকবার তল্লাশি চালিয়েছেন আয়কর দপ্তরের আধিকারিকরা। তারপরই এই তথ্য প্রকাশ্যে এসেছে। তবে এই নিয়ে প্রথমে একটি বাক্যও ব্যয় করেননি সোনু সুদ। তবে ঘটনার পাঁচ দিন পর সোশ্যাল মিডিয়ায় সোনু সুদ স্পষ্টই জানিয়ে দিলেন, তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ কতটা সত্য।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

সোশ্যাল মিডিয়ায় সোনু সুদ লিখলেন, সব সময় নিজের অবস্থান স্পষ্ট করার প্রয়োজন পড়ে না। সময়ও সব কিছুর উত্তর দিয়ে দেয়। আমি এতদিন ধরে দেশের মানুষদের জন্য যা করে আসছি তা একেবারেই অন্তর থেকে, দেশের প্রতি ভালবাসা থেকে। আমার ফাউন্ডেশনের প্রতিটি পয়সা সাধারণ মানুষের জীবন বাঁচাতেই কাজে লাগবে। শুধু তাই নয়, আমি অন্যদেরও বলেছি সাধারণের পাশে দাঁড়াতে। আমি গত কয়েকদিন কিছু ব্যক্তিগত কারণে ব্যস্ত ছিলাম। তাই আপনাদের সাহায্যে এগিয়ে আসতে পারিনি। ফের আমি এসে গিয়েছি।

[আরও পড়ুন: এবার ডকু সিরিজে ‘ভাইজান’, সলমনের জীবন নিয়ে তৈরি হচ্ছে তথ্যচিত্র!]

গত বুধবার সোনুর অফিস-সহ মোট ৬টি জায়গায় তল্লাশি চালায় আয়কর দপ্তর। এরপর বৃহস্পতিবার সকালে অভিনেতার মুম্বইয়ের বাড়িতে তল্লাশি চালান অফিসাররা। তারপর শুক্রবারই অভিনেতার বিরুদ্ধে ২০ কোটি টাকার কর ফাঁকি দেওয়ার অভিযোগ আনা হয়। অভিযোগ, বিদেশ থেকে ২.১ কোটি টাকার অর্থ সাহায্য গ্রহণ করেছে সোনু সুদের স্বেচ্ছাসেবী সংস্থা। এতে বিদেশি অনুদান সংক্রান্ত আইন লঙ্ঘন করেছেন অভিনেতা।

গতবছর করোনাকালে পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়িয়ে গোটা দুনিয়ার মন জয় করে নেন সোনু (Sonu Sood)। এমনকী, সাধারণ মানুষ সোনুর নাম দেন ‘মসিহা’। তারপর থেকে যখনই কেউ বিপদে পড়েছেন সোনু বার বার পাশে দাঁড়িয়েছেন। সেই সোনু সুদের অফিসে আয়কর দপ্তরের হানা দেওয়ার খবর পাওয়ার পর থেকেই সোনুর অনুরাগীদের মধ্যে উৎকণ্ঠা দেখা দিয়েছে। কয়েকদিন আগে খবর আসে আম আদমি পার্টিতে নাকি যোগ দিচ্ছেন সোনু সুদ। তবে এই নিয়ে কোনওরকম মন্তব্য করতে চাননি সোনু। তবে মনে করা হচ্ছে, AAP-এর সঙ্গে যুক্ত হওয়ার পর থেকেই সোনুকে ফাঁসানোর চেষ্টা চলছে। এর আগে অভিনেতার বিরুদ্ধে বেআইনি নির্মাণের অভিযোগ এনেছিল বৃহণ্মুম্বই পুরনিগম (BMC)।

[আরও পড়ুন: ‘F.I.R’ পেয়েই খুনের তদন্তে অঙ্কুশ ও বনি, সঙ্গী ঋতাভরী]

Advertisement
Next