Advertisement

Lata Mangeshkar: এখনও ICU-তে করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, ১০-১২ দিন রাখা হবে পর্যবেক্ষণে

03:20 PM Jan 12, 2022 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে নিয়ে শুধু অগণিত ভক্তকূলই নয়, উদ্বেগে চিকিৎসকরাও। তাই কোনও ঝুঁকি না নিয়ে আপাতত তাঁকে আইসিইউ ওয়ার্ডেই রাখা হবে বলে মেডিক্যাল বুলেটিনে জানিয়ে দেওয়া হল।

Advertisement

গত শনিবার মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভরতি করা হয়েছিল কিংবদন্তি শিল্পীকে। করোনার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। সুরক্ষার কথা ভেবেই তাঁকে ICU-তে রাখা হয়েছে। মঙ্গলবার এ কথাই জানিয়েছিলেন সুরসম্রাজ্ঞীর ভাইঝি রচনা। আর মঙ্গলবার হাসপাতালের তরফে ডা. প্রতীত সম্ধানি জানান, “আপাতত লতা মঙ্গেশকরকে (Lata Mangeshkar) আইসিইউ-তে রেখে দেওয়া হবে। আগামী ১০-১২ দিন তিনি চিকিৎসকদের কড়া পর্যবেক্ষণের মধ্যে থাকবেন।” অর্থাৎ তিনি যে এখনই হাসপাতাল থেকে ছুটি পাচ্ছেন না, সে ইঙ্গিতই দিয়ে রাখলেন চিকিৎসকরা।

Advertising
Advertising

[আরও পড়ুন: ওয়েব সিরিজে কাজ দেওয়ার অজুহাতে বাঙালি অভিনেত্রীকে নিগ্রহ, গ্রেপ্তার মুম্বইয়ের ‘পরিচালক’]

জানা গিয়েছে, করোনার (Coronavirus) মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের। ঘনিষ্ঠ সূত্রের দাবি, তাঁর চিকিৎসায় অ্যান্টিবডি ককটেল থেরাপি ব্যবহার করা হতে পারে। তবে সুরসম্রাজ্ঞীর বয়স ৯২ বছর হওয়ায় প্রতিটি পদক্ষেপই অত্যন্ত ভেবেচিন্তে করবেন চিকিৎসকরা। উল্লেখ্য, গত বছরের শেষে যখন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) করোনা আক্রান্ত হন, তখন তাঁকে ক্যাসিরিভিমাব এবং ইমডেভিমাবের মনোক্লোনাল অ্যান্টিবডির (Monoclonal Antibodies) ককটেল দেওয়া হয়েছিল। যাতে দ্রুত সাড়া দিয়েছিল তাঁর শরীর।

নতুন বছরে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা ভাইরাস। দেশজুড়ে বেড়েই চলেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টাতেই যেমন আক্রান্তের সংখ্যা ২ লক্ষের কাছাকাছি। বলিউড থেকে টলিপাড়া, রাজনৈতিক জগৎ থেকে খেলার দুনিয়া, সর্বত্রই থাবা চওড়া করছে কোভিড-১৯। এমন পরিস্থিতিতে দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরুন লতা মঙ্গেশকর, প্রত্যেকে এই প্রার্থনাই করছেন।

[আরও পড়ুন: Coronavirus Update: দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৯৪ হাজার, ভয় ধরাচ্ছে অ্যাকটিভ কেস]

Advertisement
Next