shono
Advertisement

Lata Mangeshkar: করোনামুক্ত লতা মঙ্গেশকর! ভেন্টিলেশন থেকে সরানো হল সংগীতসম্রাজ্ঞীকে

কোভিডের পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন কিংবদন্তি।
Posted: 08:41 PM Jan 30, 2022Updated: 09:16 PM Jan 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনামুক্ত লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে নাকি এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ (Rajesh Tope)। ভেন্টিলেশন থেকে সরানো হয়েছে কিংবদন্তি সংগীতশিল্পীকে। আগের তুলনায় শারীরিক অবস্থার উন্নতি হয়েছে তাঁর। 

Advertisement

কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াও ছিল লতা মঙ্গেশকরের। এখন আর নিউমোনিয়া নেই। সংবাদমাধ্যমকে জানিয়েছেন রাজেশ। তাঁর বক্তব্য অনুযায়ী, চিকিৎসক প্রতীত সামদানির নেতৃত্বে চিকিৎসকরা কিংবদন্তি শিল্পীকে সারাক্ষণ পর্যবেক্ষণে রেখেছেন। চিকিৎসায় সাড়া দিচ্ছেন লতা মঙ্গেশকর। তাঁকে এখন শুধুমাত্র অক্সিজেন সাপোর্টে  রাখা হয়েছে। 

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন জিতে ২১ গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল, অভিজ্ঞতার কাছে হার মানল তারুণ্য]

৯২ বছরের কিংবদন্তির শারীরিক অবস্থা সম্পর্কে তাঁর অফিশিয়াল টুইটার হ্যান্ডলেও জানানো হয়েছে। সেই তথ্য অনুযায়ী, এখনও মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের ICU-তে চিকিৎসাধীন লতা মঙ্গেশকর। পরীক্ষামূলক ভাবে তাঁকে ভেন্টিলেশন থেকে সরানো হয়েছে। আগের তুলনায় শিল্পীর শারীরিক অবস্থা ভাল বলেই জানানো হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন সংগীতসম্রাজ্ঞী। শিল্পীর জন্য অসংখ্য অনুরাগী প্রার্থনা করে চলেছেন। তাঁদের ধন্যবাদও জানানো হয়েছে এই বার্তায়। 

 

গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায়, তার কিছুদিন আগেই হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। কোভিডের পাশাপাশি নিউমোনিয়াও রয়েছে ৯২ বছরের শিল্পীর। তার পর থেকেই ব্রিচ ক্যান্ডি হাসপাতালে রয়েছেন কিংবদন্তি। শিল্পীর সুস্থতা কামনা করে বিশেষ যজ্ঞ করেন অযোধ্যার পুরোহিতরা। জপ করা হয় মহামৃত্যুঞ্জয় মন্ত্র। এই হোম যজ্ঞের প্রধান পুরোহিত ছিলেন জগৎগুরু পরমহংস আচার্য মহারাজ। এমন পরিস্থিতিতেই আবার কিছুদিন আগে লতা মঙ্গেশকরের স্বাস্থ্য সম্পর্কিত ভুয়ো খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এতে বেজায় ক্ষুব্ধ হন শিল্পীর পরিবারের সদস্যরা। সকলকে এই ধরনের গুজব না ছড়ানোর আবেদন জানানো হয়। একই জানান কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

[আরও পড়ুন: চলছে অক্সিজেন, রাইলস টিউব ছাড়াই খাবার খাচ্ছেন সন্ধ্যা মুখোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement