shono
Advertisement

Lata Mangeshkar: লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার অবনতি, ফের ভেন্টিলেশনে সংগীতসম্রাজ্ঞী

জানুয়ারির শেষে কিংবদন্তি শিল্পীর করোনামুক্ত হওয়ার খবর পাওয়া গিয়েছিল।
Posted: 02:00 PM Feb 05, 2022Updated: 09:38 PM Feb 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংগীতসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) শারীরিক অবস্থার অবনতি। ফের ভেন্টিলেশনে দিতে হল কিংবদন্তি শিল্পীকে। কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। সংবাদসংস্থা এএনআইকে এমনটাই জানিয়েছেন মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের চিকিৎসক প্রতীত সামদানি। 

Advertisement

গত ৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা (Coronavirus) আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসে। পরে জানা যায়, তার কিছুদিন আগেই হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। কোভিডের (COVID-19) পাশাপাশি নিউমোনিয়াও রয়েছে ৯২ বছরের শিল্পীর। তার পর থেকেই ব্রিচ ক্যান্ডি হাসপাতালে রয়েছেন কিংবদন্তি। শিল্পীর সুস্থতা কামনা করে বিশেষ যজ্ঞ করেন অযোধ্যার পুরোহিতরা। জপ করা হয় মহামৃত্যুঞ্জয় মন্ত্র। 

[আরও পড়ুন: ফের বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য, কাঁকুড়গাছিতে ম্যাটাডোরের চাকায় পিষ্ট মহিলা]

জানুয়ারি মাসের শেষের দিকে লতা মঙ্গেশকরের করোনামুক্ত হওয়ার খবর পেলে। জানা যায় নিউমোনিয়ার লক্ষণও নেই কিংবদন্তি শিল্পীর শরীরে। ভেন্টিলেশন থেকে সরানো হয়েছে কিংবদন্তি সংগীতশিল্পীকে। আগের তুলনায় লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি। সে সময় এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রে স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপ।

  

কিন্তু শনিবার সারা দেশ যখন সরস্বতী বন্দনায় মেতেছে, তখনই কিংবদন্তি শিল্পীর শারীরিক অবস্থার অবনতির খবর পাওয়া যায়। সূত্রের খবর মানলে, শ্বাসকষ্টের সমস্যা শুরু হয়েছে ৯২ বছরের শিল্পীর। প্রতীত সামদানির নেতৃত্বে বিশেষজ্ঞ চিকিৎসকদের টিম সারাক্ষণ শিল্পীকে পর্যবেক্ষণে রেখেছেন। আপ্রাণ চেষ্টা করে চলেছেন তাঁরা। তারকাদের পাশাপাশি সুরসম্রাজ্ঞীর দ্রুত আরোগ্য কামনা করেছেন তাঁর অনুরাগীরাও।

[আরও পড়ুন: হেলমেট না পরে বাইক চালালে এবার ৩ মাসের জন্য সাসপেন্ড হবে লাইসেন্স, সঙ্গে জরিমানাও ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement