shono
Advertisement

কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে ছবি করায় হুমকি! টুইটার ছাড়লেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী

অভিযোগ, খুনের হুমকি পাচ্ছেন পরিচালক।
Posted: 07:33 PM Feb 19, 2022Updated: 07:33 PM Feb 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে ছবি তৈরি করার জন্য ক্রমাগত হুমকি পাচ্ছেন। এই অভিযোগে টুইটার ছাড়লেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।  ইনস্টাগ্রামে লম্বা বিবৃতি দিয়ে নিজের অভিযোগের কথা জানিয়েছেন বিবেক। পাশাপাশি ক্ষোভও প্রকাশ করেছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবির পরিচালক।

Advertisement

কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনি নিজের ছবিতে ফুটিয়ে তুলেছেন বিবেক অগ্নিহোত্রী। ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), অনুপম খের, দর্শন কুমার, পল্লবী জোশী। ছবিটি যাতে মুক্তি না পায়, সেই চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ বিবেকের। 

[আরও পড়ুন: ‘ন্যাকার ঘ্যানঘ্যান’ মান্না দে-র কফি হাউস গান! পরিচালক সোহিনী দাশগুপ্তর মন্তব্যে বিতর্ক]

নিজের বিবৃতিতে বিবেক জানান, অনেকেই দাবি করছিলেন তাঁর টুইটার প্রোফাইল বন্ধ করে দেওয়া হয়েছে। তা নয়। ‘দ্য কাশ্মীর ফাইলস’ নামের একটি হ্যাশট্যাগ শুরু করেছিলেন তিনি। তারপর থেকেই তাঁর টুইটার প্রোফাইলের গতিবিধি সীমিত করে দেওয়া হয়। বিবেকের অনেক টুইট নাকি তাঁর ফলোয়াররা দেখতে পেতেন না। টুইটারে তাঁকে ও তাঁর পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল। এমনই অভিযোগ পরিচালকের। 

শোনা যায়, খুনের হুমকিও পাচ্ছিলেন বিবেক অগ্নিহোত্রী। তাঁর সঙ্গে ডিরেক্ট মেসেজে অকথ্য ভাষায় গালিগালাজ করা হচ্ছে। এর জেরেই টুইটার ছাড়েন বলে জানান পরিচালক। কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনিই নিজের ছবিতে তুলে ধরেছেন। সেই কারণেই তাঁকে এই সমস্ত কিছু সহ্য করতে হচ্ছে বলে জানান পরিচালক। বিবেকের কথা অনুযায়ী, কাশ্মীরি ভাই ও বোনদের যন্ত্রণার আসল কাহিনি তিনি পর্দায় ফুটিয়ে তুলতে চেয়েছেন। এতে অনেকেরই আসল চেহারা মানুষের সামনে চলে আসতে পারে। সেই ভয়েই এই ছবির মুক্তি বন্ধ করার চেষ্টা চলছে বলে অভিযোগ পরিচালকের।  ১১ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা। 

[আরও পড়ুন: ‘ধুলোকণা’র শুটিংয়ে যাওয়ার পথে বিপত্তি, অ্যাপ ক্যাব বুক করে হয়রানির শিকার মানালি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement