shono
Advertisement

কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনি ‘দ্য কাশ্মীর ফাইলস’, ট্রেলারে নজর কাড়লেন মিঠুন

এই ছবির জন্যই ক্রমাগত হুমকি পাচ্ছেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী।
Posted: 12:20 PM Feb 21, 2022Updated: 12:20 PM Feb 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিশ বছর আগের সেই অভিশপ্ত রাতের কথা আজও ভুলতে পারেন না কাশ্মীরি পণ্ডিতরা (Kashmiri Pandits)। মসজিদের লাউড স্পিকারে থেকে ঘোষণা করা হয়েছিল, “হয় কাশ্মীরি পণ্ডিতরা রাজ্য ছাড়ো নয় ইসলাম ধর্মে দীক্ষিত হও, আর এই দু’টির কোনওটাই যদি না করো তবে বেছে বেছে প্রত্যেক কাশ্মীর পণ্ডিত পরিবারের পুরুষ সদস্যদের প্রাণে মেরে ফেলা হবে…।” তারপর? তারপর নারকীয় হত্যালীলার সাক্ষী হয়েছিল গোটা দেশ। প্রাণ বাঁচাতে প্রায় নিঃস্ব হয়ে কাশ্মীর ছেড়েছিলেন লক্ষাধিক কাশ্মীরি পণ্ডিত। সেই যন্ত্রণা আজও তাঁদের বুকে শূলের মতো বিদ্ধ হয়ে রয়েছে। যন্ত্রণার এই কাহিনি নিয়েই তৈরি পরিচালক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files)। প্রকাশ্যে ছবির ট্রেলার। 

Advertisement

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), অনুপম খের, পল্লবী যোশীর মতো পোড় খাওয়া অভিনেতা রয়েছেন বিবেকের এ ছবিতে। পাশাপাশি অভিনয় করেছেন দর্শন কুমার, পুনীত ইসার, প্রকাশ বেলাওয়াড়ি। ট্রেলার দেখে যা আভাস পাওয়া যাচ্ছে সেই অনুযায়ী, অতীতের পাশাপাশি বর্তমানের কাহিনিও  নিজের সিনেমার জন্য তুলে ধরার চেষ্টা করেছেন পরিচালক বিবেক  (Vivek Agnihotri)। 

[আরও পড়ুন: ‘একুশে ফেব্রুয়ারি আমার ভ্যালেন্টাইনস ডে’, কেন এ কথা বললেন শুভশ্রী?]

এই ছবির জন্যই ক্রমাগত হুমকি পাচ্ছেন পরিচালক। গত ১৯ জানুয়ারি সেকথা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টও দেন তিনি। শোনা যায়, খুনের হুমকিও পাচ্ছিলেন বিবেক অগ্নিহোত্রী। তাঁর সঙ্গে ডিরেক্ট মেসেজে অকথ্য ভাষায় গালিগালাজ করা হচ্ছে। এর জেরেই টুইটার ছাড়েন পরিচালক। 

 

 

ইনস্টাগ্রামে দীর্ঘ বিবৃতি দিয়ে বিবেক জানান, কাশ্মীরি পণ্ডিতদের দুর্দশার কাহিনিই নিজের ছবিতে তুলে ধরেছেন। সেই কারণেই তাঁকে এই সমস্ত কিছু সহ্য করতে হচ্ছে বলে জানান পরিচালক। বিবেকের কথা অনুযায়ী, কাশ্মীরি ভাই ও বোনদের যন্ত্রণার আসল কাহিনি তিনি পর্দায় ফুটিয়ে তুলতে চেয়েছেন। এতে অনেকেরই আসল চেহারা মানুষের সামনে চলে আসতে পারে। সেই ভয়েই এই ছবির মুক্তি বন্ধ করার চেষ্টা চলছে বলে অভিযোগ পরিচালকের।  ১১ মার্চ ছবিটি মুক্তি পাওয়ার কথা। 

[আরও পড়ুন: লম্বা চুল, দাড়িতে অনবদ্য কিং খান! শাহরুখের ‘নয়া লুকে’র সত্যিটা জানেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement