shono
Advertisement

Bachchhan Paandey: হিন্দু ধর্মের অপমান! নেটিজেনদের রোষানলে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’

টুইটারে ছবি বয়কটের ডাক দেওয়া হয়েছে।
Posted: 02:27 PM Mar 20, 2022Updated: 03:11 PM Mar 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির দু’দিনের মধ্যেই নেটিজেনদের একাংশের রোষানলে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’ (Bachchhan Paandey)। হিন্দু ধর্মের অপমান করা হয়েছে ছবিতে। এমন অভিযোগে ‘বচ্চন পাণ্ডে’ বয়কটের ডাক দেওয়া হয়েছে। টুইটারে ট্রেন্ডিং ‘বয়কট বচ্চন পাণ্ডে’ (Boycott Bachchhan Paandey) হ্যাশট্যাগ। 

Advertisement

২০১৪ সালে মুক্তি পেয়েছিল তামিল ছবি ‘জিগরঠান্ডা’। তারই অফিশিয়াল রিমেক  ‘বচ্চন পাণ্ডে’। তবে এর সূত্রপাত হয়েছিল ২০০৮ সালে। সে বছরই মুক্তি পেয়েছিল অক্ষয়, করিনা, সইফ অভিনীত ‘তশন’। ছবিতে অক্ষয়ের চরিত্রের নাম ছিল বচ্চন পাণ্ডে। সেই চরিত্রেরই আরেকটি আঙ্গিক যেন নতুন এই ছবিতে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। 

[আরও পড়ুন: নববর্ষে বড়পর্দায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের ‘অভিযান’, কিংবদন্তির স্মৃতি ফেরাল নতুন ট্রেলার]

ছবির একাধিক বিষয় নিয়ে আপত্তি তোলা হয়েছে। একপক্ষের মতে, ভারতীয় সমাজে সিনেমার যথেষ্ট গুরুত্ব রয়েছে। এর প্রভাব মানুষের মনে পড়ে। কিন্তু এখনকার সিনেমা গ্যাংস্টার এবং হিংসাকে গ্লোরিফাই করে। সিনেমায় সমাজের খারাপ দিকগুলি অবশ্যই তুলে ধরা যেতে পারে কিন্তু তা গৌরবান্বিত করা উচিত নয়। তা সমাজের তরুণদের উপর প্রভাব ফেলতে পারে। 

ছবির একটি গান নিয়েও আপত্তি তোলা হয়েছে। অভিযোগ, গানে যে সুর ব্যবহার করা হয়েছে, তা হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠানে ব্যবহার করা হয়। সেই গানকেই সিনেমায় বিকৃত করে দেখানোর অভিযোগ করা হয়েছে। এমনকী, অক্ষয় কুমারের এমন কুখ্যাত চরিত্রে অভিনয় করা নিয়েও আপত্তি তোলা হয়েছে। 

এত কিছুর মধ্যে শুক্রবার ১৩ কোটি ২৫ লক্ষ টাকার ব্যবসা করেছে ‘বচ্চন পাণ্ডে’। শনিবার মোট ১২ কোটি আয় করেছে ছবিটি। যার ফলে দু’দিনে ছবির আয় ২৫ কোটি ২৫ লক্ষ টাকা। অক্ষয় ছাড়াও ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন কৃতি স্যানন, জ্যাকলিন ফার্নান্ডেজ, আরশাদ ওয়ারসি এবং পঙ্কজ ত্রিপাঠি। 

[আরও পড়ুন: সমাজকে টুকরো টুকরো করে দিতে পারে ‘দ্য কাশ্মীর ফাইলস’! বিস্ফোরক নানা পাটেকর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement