shono
Advertisement

বিনামূল্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’দেখাচ্ছে BJP, রাগে ফুঁসে উঠলেন পরিচালক

ব্যবসার কোনওরকম ক্ষতি চান না বিবেক অগ্নিহোত্রী!
Posted: 04:14 PM Mar 20, 2022Updated: 04:36 PM Mar 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিয়ানায় বিনামূল্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) দেখানোর ব্যবস্থা করেছেন বিজেপি নেতারা। তাতে বেজায় আপত্তি পরিচালক বিবেক অগ্নিহোত্রীর (Vivek Agnihotri)। এমন পদক্ষেপের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি। হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরকে সতর্কও করেছেন তিনি।

Advertisement

 

নব্বইয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা। ইতিমধ্যেই ছবির প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সিনেমার কলাকুশলীদের সঙ্গে ছবি পোস্ট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি শাসিত হরিয়ানায় রবিবার ছবিটি বিনামূল্যে দেখানোর উদ্যোগ নেন স্থানীয় বিজেপি নেতারা। এ নিয়ে বিজ্ঞাপনও দেওয়া হয়।

[আরও পড়ুন: হিন্দু ধর্মের অপমান! নেটিজেনদের রোষানলে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’]

বিজ্ঞাপনটি শেয়ার করে বিবেক অগ্নিহোত্রী টুইটারে লেখেন, “এভাবে বিনামূল্যে ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখানো দণ্ডনীয় অপরাধ। মাননীয় মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের কাছে অবিলম্বে এটি বন্ধ করার আবেদন জানাচ্ছি। রাজনৈতিক নেতাদের সৃষ্টিশীল ব্যবসা, সত্যিকারের দেশাত্মবোধ এবং সমাজসেবামূলক কাজকে সম্মান জানানো উচিত অর্থাৎ বৈধ এবং শান্তিপূর্ণভাবে টিকিট কাটা উচিত।” এই বক্তব্যের আগে ‘ওয়ার্নিং’ অর্থাৎ হুঁশিয়ারি শব্দটি লেখেন পরিচালক।

এদিকে নিউজিল্যান্ডে ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার মুক্তি স্থগিত করে দেওয়া হয়েছে। প্রথমে সিনেমাটিকে ছাড়পত্র দিয়েছিল সে দেশের সেন্সর বোর্ড। কিন্তু পরে সিদ্ধান্ত বদল করা হয়। শোনা গিয়েছে, সেদেশের মুসলিম সম্প্রদায় ছবিটি নিয়ে আপত্তি তুলেছে। সেই কারণেই আপতত নিউজিল্যান্ডে ছবিটির মুক্তি স্থগিত করা হয়েছে।

[আরও পড়ুন: নববর্ষে বড়পর্দায় সৌমিত্র চট্টোপাধ্যায়ের ‘অভিযান’, কিংবদন্তির স্মৃতি ফেরাল নতুন ট্রেলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement