shono
Advertisement

The Kashmir Files: গণহত্যা নিয়ে হবে মিউজিয়াম, ঘোষণা ‘দ্য কাশ্মীর ফাইলস’ছবির পরিচালকের

মিউজিয়ামের জন্য জমি দেওয়ার আশ্বাস মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের।
Posted: 10:03 AM Mar 26, 2022Updated: 10:03 AM Mar 26, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গণহত্যা নিয়ে তৈরি হবে মিউজিয়াম। ঘোষণা করলেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী। মিউজিয়ামের জন্য মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের (Shivraj Singh Chouhan) কাছে জমি চেয়েছিলেন তিনি। সঙ্গে রাজি হয়ে যান প্রবীণ রাজনীতিবিদ। 

Advertisement

মাত্র ১৩ দিনে ভারতে ২০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে বিবেক (Vivek Agnihotri) পরিচালিত ছবিটি। মধ্যপ্রদেশে তা করমুক্ত করা হয়েছে। তার জন্য মুখ্যমন্ত্রী চৌহানকে ধন্যবাদ দেন ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর পরিচালক। একসঙ্গে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিবেক আরজি জানান, মধ্যপ্রদেশের মাটিতে গণহত্যা নিয়ে একটি মিউজিয়াম তৈরি করা হোক। যাতে সারা বিশ্ব দেখতে পারে এমন ঘটনার নৃশংসতা। আর সেটা থেকে শিক্ষা নিতে পারে। 

[আরও পড়ুন: ‘চূড়ান্ত ডিপ্রেশনের জায়গায় চলে যাচ্ছিলাম’, কঠিন সময় প্রসঙ্গে অকপট শাশ্বত]

বিবেকের এই প্রস্তাবে সঙ্গে সঙ্গে সাড়া দেন শিবরাজ সিং চৌহান। মিউজিয়াম তৈরির জন্য পরিচালককে জমি দেওয়ার আশ্বাসও দেন। নিজের ও মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর কথোপকথনের এই ভিডিও শেয়ার করে তাঁকে ধন্যবাদ জানান  ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক। 

সিনেমার মুক্তির পর তাঁর অফিসে হামলা হয়েছিল বলে অভিযোগ করেছিলেন বিবেক অগ্নিহোত্রী। পরিচালকের কথায়, ”কয়েকদিন আগে হঠাৎ করে দুটো লোক আমার অফিসের ভিতর ঢুকে আসে, যখন আমি আর আমার বউ অফিসে ছিলাম না। তখন শুধু ম্যানেজার ছিলেন, একজন মধ্যবয়সী মহিলা। তাঁদের ঠেলে অফিসের ভিতর ঢুকে আসে দুষ্কৃতীরা। মাটিতে পড়েও যান তিনি। আমার ব্যাপারে প্রশ্ন করে ওরা অফিস থেকে বেরিয়ে যায়। আমি কখনও এই ব্যাপারটা নিয়ে কথা বলিনি কারণ আমি চাইনি এটা খবরে আসুক।” উল্লেখ্য, ইতিমধ্যেই ওয়াই ক্যাটাগোরির নিরাপত্তা দেওয়া হয়েছে পরিচালককে। তবে তা নিতে চাননি বলেই দাবি করেছিলেন তিনি। 

[আরও পড়ুন: বন্ধ হচ্ছে ‘দ্য কপিল শর্মা শো’, জানেন কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement