shono
Advertisement

প্রেস ক্লাবে নিষিদ্ধ বিবেক অগ্নিহোত্রী! মেজাজ হারালেন পরিচালক

'বাক স্বাধীনতার পাহারাদার' বলে কটাক্ষ বিবেকের।
Posted: 07:32 PM May 04, 2022Updated: 07:45 PM May 04, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্ষুব্ধ ‘দ্য কাশ্মীর ফাইলসে’র (The Kashmir Files) পরিচালক বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)। তাঁকে সাংবাদিক সম্মেলন করার অনুমতি দেয়নি ফরেন করেসপন্ডেন্স ক্লাব। পরে তাঁর সাংবাদিক সম্মেলন নাকচ করে দেয় প্রেস ক্লাব অফ ইন্ডিয়াও। এতেই মেজাজ হারালেন পরিচালক। ঘোষণা করলেন, বৃহস্পতিবার এক পাঁচতারা হোটেলেই তিনি সাংবাদিক সম্মেলন করবেন। সেই সঙ্গে ক্ষোভ উগরে দিলেন টুইটারেও।

Advertisement

বিতর্কের সূত্রপাত মঙ্গলবার। ওইদিন তিনি একটি ভিডিও শেয়ার করে অভিযোগ করেন, তাঁকে নিষিদ্ধ করে দিয়েছে ‘বাক স্বাধীনতার পাহারাদাররা’। ফরেন করেসপন্ডেন্স ক্লাবকে কটাক্ষ করে ওই অভিধা দেন বিবেক। সেই সঙ্গে ঘোষণা করেন, তিনি বরং তাঁর সাংবাদিক সম্মেলন করবেন প্রেস ক্লাবে। কিন্তু এরপর প্রেস ক্লাবও তাঁকে জানিয়ে দেয়, তিনি সেখানে সাংবাদিক সম্মেলন করতে পারবেন না।

[আরও পড়ুন: ‘ভারত বিরোধীদের সঙ্গেই রাহুল গান্ধীর বন্ধুত্ব কেন?’, নাইট ক্লাব নিয়ে ফের খোঁচা বিজেপির]

বুধবার এই সিদ্ধান্তের প্রতিবাদ করে টুইট করেন তিনি। লেখেন, ”ওয়াও! প্রেস ক্লাব অফ ইন্ডিয়াও আমাকে বাতিল করে দিয়েছে। গণতন্ত্রের পাহারাদার ও বাক স্বাধীনতার মসীহারা আমাকে কেবল অগণতান্ত্রিক ভাবেই নিষিদ্ধই করেনি, মিথ্যেও বলেছে।” সেই সঙ্গে তিনি জানিয়ে দেন, বৃহস্পতিবার তিনি একটি ‘ওপেন হাউস’ সাংবাদিক সম্মেলন করবেন। এবং সেখানে কঠিন থেকে কঠিনতর প্রশ্নের উত্তর দেবেন তিনি। ইতিমধ্যেই প্রেস ক্লাবের তরফে জানানো হয়েছে, কেবল বিবেকই নন, কোনও ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানকেই ৫ মে পর্যন্ত সাংবাদিক সম্মেলন করতে দেওয়া হচ্ছে ক্লাব প্রাঙ্গণে।

গত ১১ মার্চ মুক্তি পেয়েছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’। নয়ের দশকে কাশ্মীর থেকে কীভাবে কাশ্মীরি পণ্ডিতদের উৎখাত করা হয়েছিল, কীভাবে পরিবারগুলির উপর চলেছিল নিপীড়ন, সেই বাস্তব চিত্রই ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন পরিচালক। অনুপম খের (Anupam Kher) ছাড়াও ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমারের মতো তারকারা। ইতিমধ্যেই তিনশো কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ছবিটি। তাঁর ছবি ঘিরে বিতর্কও হয়েছে তেমনই। এর আগে ‘দ্য তাসখন্দ ফাইলস’ ‘বুদ্ধ ইন আ ট্রাফিক জ্যাম’-এর মতো ছবি তৈরি করেছেন বিবেক। যার জেরেও বিতর্কে জড়াতে হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: যোগীরাজ্যে সম্প্রীতির ছবি, মসজিদ থেকে বেরিয়ে আসতেই মুসলিমদের উপর ফুল বর্ষণ হিন্দুদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement