shono
Advertisement

‘গোর্খাল্যান্ডে’বেড়াতে গিয়েছেন জোজো? সংগীতশিল্পীর পোস্ট ঘিরে বিতর্ক তুঙ্গে

ফেসবুকে পোস্টটি করেছিলেন জোজো।
Posted: 03:53 PM Jun 08, 2022Updated: 04:13 PM Jun 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিবারের সঙ্গে পাহাড়ে বেড়াতে গিয়েছেন। সেখান থেকে ছবি পোস্ট করেছিলেন ফেসবুকে। তাতেই বিপত্তি। পোস্টের লোকেশন ‘গোর্খাল্যান্ড’ (Gorkhaland) দিয়ে বসেন সংগীতশিল্পী জোজো (Jojo Mukherjee)। তা নিয়েই শুরু হয়ে যায় চর্চা। “বাংলায় গোর্খাল্যান্ড কোথায় আছে?”, জানতে চাওয়া হয় শিল্পীর কাছে। 

Advertisement

 

কুয়াশা ঘেরা রিশপের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়েছিলেন জোজো। বুধবার সকালে সেখান থেকেই একাধিক ছবি ফেসবুকে আপলোড করেন। কিন্তু পোস্টের ক্যাপশন দিতে গিয়েই হয় গন্ডগোল। ভুল করে ‘গোর্খাল্যান্ড’ লোকেশ হিসেবে দিয়ে দেন সংগীতশিল্পী। তাতেই শোরগোল পড়ে যায়। 

[আরও পড়ুন: ‘ইস্কাবন’ দেখতে চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ আদিবাসীরা, কী প্রতিক্রিয়া ছবির নায়ক সৌরভ দাসের?]

নিজের ভুল বুঝতে পেরেই পোস্টের লোকেশন সরিয়ে দেন জোজো। কিন্তু ততক্ষণে নেটিজেনদের নজরে পড়ে যায় বিষয়টি। “বাহ বাংলাকে গোর্খাল্যান্ড বলে দিলেন!”, “মিস জোজো? বাংলায় কোথায় গোর্খাল্যান্ড আছে?” এমন প্রশ্ন উঠতে শুরু করে। পোস্ট ডিলিট করার পরও শিল্পীকে চোখ-কান খুলে রাখার পরামর্শ দেওয়া হয়।

উল্লেখ্য, পাহাড়ে গোর্খাদের পৃথক গোর্খাল্যান্ডের দাবি অনেকদিনের। রাজনৈতিক দল গোর্খা জনমুক্তি মোর্চা (GJM) গুরুংয়ের নেতৃত্বে থাকাকালীন সেই দাবিতে ইন্ধন যুগিয়ে গিয়েছে। কিন্তু GTA চুক্তি এবং পৃথক রাজ্যের দাবি মেনে নেওয়ার পক্ষে দার্জিলিং, তরাই-ডুয়ার্সের অবস্থান মোটেই অনুকূল নয়। তাই তাঁদের গোর্খাল্যান্ড কিংবা রাজ্য ভাঙার দাবিকে মান্যতা দেওয়া হয়নি কখনও। 

এ বিষয়ে এক সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে জোজো জানিয়েছেন, পাহাড়ে নেটওয়ার্কের সমস্যা ছিল। ভুল করেই ওই লোকেশনটি দিয়ে ফেলেন তিনি। নিজের ভুল বুঝতে পেরে আবার শুধরেও নেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। এ বিষয়টি নিয়ে অযথা বিতর্ক চান না সংগীতশিল্পী। আপাতত কয়েকটা দিন পাহাড়ে নিশ্চিন্তে কাটাতে চান তিনি। ফিরে এসে আবার কাজে মন দেবেন। 

[আরও পড়ুন: ‘সলমনকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠাইনি’, পুলিশের জেরায় দাবি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement