shono
Advertisement

পথ সুরক্ষার নামে পণ প্রথার প্রচার! তুমুল সমালোচিত অক্ষয় অভিনীত সরকারি বিজ্ঞাপন

বিজ্ঞাপনটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি। 
Posted: 09:39 AM Sep 14, 2022Updated: 01:22 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিজ্ঞাপন বিতর্কে নাম জড়াল বলিউডের খিলাড়ির। পথ সুরক্ষার নামে পণ প্রথার প্রচার করা হয়েছে অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনীত সরকারি বিজ্ঞাপনে। এমনই অভিযোগে তোলপাড় সোশ্যাল মিডিয়া। বিজ্ঞাপনটির অংশ হওয়ার জন্য অভিনেতার তীব্র সমালোচনা করা হয়েছে। 

Advertisement

পথ সুরক্ষা নিয়ে সচেতনতা বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকার একাধিক বিজ্ঞাপন তৈরি করেছে। আর তাতে পুলিশকর্মীর ভূমিকায় অভিনয় করেছেন অক্ষয় কুমার। গত সপ্তাহে অক্ষয়ের একটি বিজ্ঞাপন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণ মন্ত্রী নীতিন গড়করি। 

[আরও পড়ুন: অবশেষে ঋষভ পন্থের কাছে ক্ষমা চেয়ে নিলেন উর্বশী! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও]

নতুন এই বিজ্ঞাপনে বিয়ের বর নববধূর শ্বশুরবাড়ি যাওয়ার দৃশ্য দেখানো হয়েছে। বধূর বাবার পাশে দাঁড়িয়ে অক্ষয়কে বলতে শোনা যায়, “বাড়ির মেয়ে, বাবার আদরের পরী যাচ্ছে…এমন গাড়িতে মেয়েটাকে পাঠাবে তো কান্না তো পাবেই।” এই মন্তব্যের ব্যাখ্যা দিতে গিয়ে আবার অক্ষয় অভিনীত চরিত্র জানায়, গাড়ির সামনের দিকেই শুধু এয়ারব্যাগ রয়েছে। সুতরাং এমন গাড়ি দেওয়া উচিত যাতে সামনে ও পিছনে এয়ারব্যাগ রয়েছে। এতে সকলে সুরক্ষিত থাকে। 

অক্ষয়ের এই বিজ্ঞাপনেই আপত্তি। কেউ কেউ মনে করছেন পথ সুরক্ষার জন্য এমন বিজ্ঞাপন দরকার। তবে নেটিজেনদের একাংশের ধারণা এমন বিজ্ঞাপনের মাধ্যমে উপহারের মোড়কে পণ প্রথার প্রচার করা হয়েছে। 

উল্লেখ্য, এর আগেও বিজ্ঞাপনের জন্য বিতর্কে জড়িয়েছেন অক্ষয়। পানমশলা সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পর থেকেই লাগাতার ট্রোলিংয়ের শিকার হতে হচ্ছিল তাঁকে। সমালোচনার জেরে শেষে বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ান বলিউডের খিলাড়ি। সোশ্যাল মিডিয়ায় লেখেন, “আমি দুঃখিত। আমি আমার সমস্ত ভক্ত ও শুভাকাঙ্ক্ষিদের কাছে ক্ষমা চাইছি। গত কয়েকদিনে আপনাদের প্রতিক্রিয়া আমাকে গভীর ভাবে প্রভাবিত করেছে। আমি তামাকজাত পণ্যের বিজ্ঞাপন কখনও করিনি এবং ভবিষ্যতেও করব না”

[আরও পড়ুন: ‘ব্রহ্মাস্ত্র’র জন্য পিছোল সিনেমা দিবস! ১৬ সেপ্টেম্বর নয় এই দিনে মিলবে ৭৫ টাকার টিকিট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement