shono
Advertisement

‘ইংলিশ ভিংলিশ’ছবির ১০ বছর পূর্ণ, নিলামে উঠল শ্রীদেবীর শাড়ি

পরিচালক গৌরীর এই উদ্যোগের প্রশংসা করেছে শ্রীদেবীর পরিবার।
Posted: 05:10 PM Oct 11, 2022Updated: 05:14 PM Oct 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীদেবীর চলে যাওয়ায় বলিউড শ্রীহীন। এখনও যেন তাঁর স্মৃতিতে বুঁদ হয়ে আছেন সিনেপ্রেমীরা। তাঁর অভিনীত ছবির মধ্যে দিয়েই তাঁকে ফিরে পেতে চায় অনুরাগীরা। তবে এবার সিনেমা নয়, বরং শ্রীদেবীর পরনের শাড়ি উঠল নিলামে।

Advertisement

ব্যাপারটা একটু খোলসা করে বলা যাক। পরিচালক গৌরী সিন্ডের ছবি ইংলিশ ভিংলিশে দারুণ অভিনয় করে মন জিতে নিয়েছিলেন শ্রীদেবী (Sridevi)। গোটা ছবি জুড়ে তাঁকে দেখা গিয়েছিল শাড়িতে। সেই শাড়ি গুলোই এবার নিলাম করলেন পরিচালক গৌরী। সংবাদমাধ্যমে গৌরী জানিয়েছেন, ”আসলে আমার খুব ইচ্ছে ছিল শ্রীদেবীকে নিয়ে একটা ফ্যাশন শো করার। যে ফ্যাশন শোয়ে শ্রীদেবী শুধুই শাড়ি পরবেন। কিন্তু আমার সেই স্বপ্ন অধরাই রয়ে গেল। তাই শ্রীদেবীর পরা শাড়িগুলো নিলাম করে কিছুটা সেই স্বপ্নপূরণ।”

১০ বছরে পা দিল শ্রীদেবী অভিনীত ছবি ‘ইংলিশ ভিংলিশ’ (English Vinglish)। সেই উপলক্ষেই এই নিলাম অনুষ্ঠানের ব্যবস্থা করেছিলেন পরিচালক গৌরী। গৌরী জানিয়েছেন, নিলাম থেকে অর্জিত অর্থ তুলে দেওয়া হবে স্বেচ্ছাসেবী সংস্থার কাছে। গৌরীর এই উদ্যোগের প্রশংসা করেছে শ্রীদেবীর পরিবার।

[আরও পড়ুন: তথ্য ভুলের বিতর্ক এড়িয়ে প্রকাশ্যে ‘রাম সেতু’র ট্রেলার, নতুন অবতারে দিওয়ালিতে চমক দেবেন অক্ষয়]

উল্লেখ্য, ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি। দুবাইয়ে সপরিবারে ঘনিষ্ঠ আত্মীয় মোহিত মারওয়ারের বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন শ্রীদেবী। সেখানেই বিলাসবহুল হোটেলের স্নানঘরে বাথটবে ডুবে মৃত্যু হয়েছিল শ্রীদেবীর। ফরেনসিক রিপোর্টে অন্তত এমন খবরই প্রকাশ পেয়েছে। তবে, হিসেব মেলাতে পারেননি অনেকেই। দাবি করেছিলেন, ঠান্ডা মাথায় ছক কষে খুন করা হয়েছিল অভিনেত্রীকে। এই ঘটনার সঙ্গে হয়তো তাঁর স্বামী বনি কাপুরই জড়িত, এমনটাও সন্দেহপ্রকাশ করেছিলেন অনেকে। রহস্যের গন্ধ পেয়ে মামলা দায়ের হয়। তারপর থেকেই শ্রীদেবীর মৃত্যু ঘিরে তৈরি হয় ধোঁয়াশা। কিন্তু তদন্তে কোনওরকম গলদ না পেয়ে মামলা শেষ করে দেয় পুলিশ। এমনকী, গতবছর মে মাসে দেশের শীর্ষ আদালতের তরফেও খারিজ করে দেওয়া হয় এই মামলা। তারা সাফ জানিয়েছিল যে কোনও তদন্ত হবে না শ্রীদেবীর মৃত্যু নিয়ে।

[আরও পড়ুন: ক্যানসারে মৃত অস্কার মনোনীত ছবি ‘ছেল্লো শো’র শিশুশিল্পী রাহুল কোলি, শোকস্তব্ধ টিম ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement