shono
Advertisement

একা নোরা ফতেহি নন, কাতার বিশ্বকাপের উদ্বোধনে থাকছেন একঝাঁক বলিউড তারকা

কারা থাকছেন বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের আসরে?
Posted: 10:13 AM Oct 23, 2022Updated: 10:13 AM Oct 23, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বলিউড তারকা নোরা ফাতেহি (Nora Fatehi)। এই খবর এখন আর নতুন নয়। তবে শুধু নোরাই নন। আসন্ন কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) সঙ্গে আরও একাধিক বলিউড তারকার নাম জুড়েছে।

Advertisement

জানা গিয়েছে, কাতারে ফুটবল বিশ্বকাপ উপলক্ষে ফিফার উদ্যোগে লুসাইল স্টেডিয়ামে বিশাল আয়োজন হচ্ছে। ঠিক হয়েছে, ৪ নভেম্বর দোহার এই বলিউড মিউজিক ফেস্টিভ্যালে যোগ দেবেন সুনিধি চৌহান (Sunidhi Chauhan)। রাহাত ফতে আলি খান এবং সেলিম সুলেমান-সহ আরও অনেক তারকাকেও দেখা যাবে। এই অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য টিকিট কেনা যাচ্ছে ফিফার ওয়েবসাইট থেকে। টিকিট বুকিং শুরু হয়েছে শুক্রবার থেকে। একজন সর্বাধিক ছ’টি টিকিট একবারে ওয়েবসাইট থেকে কাটতে পারেন। 

[আরও পড়ুন: ‘দিওয়ালিতে কুকুরের লেজে বাজি ফাটালে ছেড়ে কথা বলব না’, হুঁশিয়ারি শ্রীলেখার]

এদিকে, বিশ্বকাপের সময় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আগত দর্শকদের কথা ভেবে প্রচুর বাসের আয়োজন করছেন সংগঠকরা। আপাতত ঠিক হয়েছে এক হাজার বাস নামানো হবে বিশ্বকাপের সময় দর্শকদের সুবিধার জন্য। সংগঠকরা জানিয়েছেন, এই হাজার বাসের মধ্যে অন্তত সাড়ে তিনশো বাসে ওয়াইফাই এর ব্যবস্থা করা হচ্ছে। যে বাসগুলি মূলত ম্যাচ স্টেডিয়ামের অভিমুখে যাবে, সেই বাসগুলোতেই ওয়াইফাই এর ব্যবস্থা করা হবে।

বিশ্বকাপের সময় প্রচুর বাস নামানোর সিদ্ধান্তর পাশাপাশি ট্রাফিক ব্যবস্থা নিয়েও নানা ব্যবস্থা নেবে কাতারের ট্রাফিক পুলিশ। বিশ্বকাপের ঠিক আগেই দোহার বিভিন্ন রাস্তায় নতুন করে বসানো হচ্ছে আধুনিক সিসিটিভি। তবে শুধুই নতুন রাডার কিংবা ক্যামেরা নয়। বিশ্বকাপ চলাকালীন দোহার পুরো ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখার জন্য আধুনিক প্রযুক্তির বিভিন্ন ড্রোনও রাখা হবে। ড্রোনের মাধ্যমে নজর রাখা হবে বিভিন্ন গাড়ির উপর। যে গাড়ি ট্রাফিক আইন লঙ্ঘন করবে, তার চালকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে কাতার পুলিশ (Qatar Police)।

[আরও পড়ুন: বাংলার শিল্পে নয়া নজির, কাতার বিশ্বকাপে আলো জ্বালবে রাজ্যের সংস্থা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement