ফিফা ফ্যান ফেস্টিভ্যালের মঞ্চে উলটো করে জাতীয় পতাকা হাতে নোরা! ক্ষুব্ধ নেটিজেনরা

03:54 PM Dec 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোহায় ফিফা ফ্যান ফেস্টিভ্যালে পারফর্ম করতে গিয়ে বিপাকে নোরা ফতেহি (Nora Fatehi)।  জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠল বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও ঘিরে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়েছে। নোরাকে একহাত নিয়েছেন নেটিজেনদের একাংশ।

Advertisement

Advertising
Advertising

প্রথমে শোনা গিয়েছিল, কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে নোরাকে পারফর্ম করতে দেখা যাবে।  তাতেই খুশি হয়েছিলেন অভিনেত্রীর অনুরাগীরা। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে বলিউড সুন্দরীকে দেখা যায়নি। পরে আবার শোনা যায়, আসলে ফিফা ফ্যান ফেস্টিভ্যালে (FIFA Fan Festival)  নাচবেন নোরা। তাই-ই হয়। অনুষ্ঠানে প্রচুর দর্শকদের সামনে পারফর্ম করেন নোরা। নাচেন বলিউড গানের ছন্দে। 

[আরও পড়ুন: দুর্ঘটনার কবলে গায়ক জুবিন নটিয়াল, গুরুতর আহত অবস্থায় ভরতি হাসপাতালে]

সমস্ত কিছু ঠিকঠাক চলছিল। আচমকা এক অনুরাগী, নোরার দিকে তিরঙ্গা ছুড়ে দেন। নোরা তা হাতে নিয়ে নেন। ভারতীয় দর্শকদের উদ্দেশে দেখানোর চেষ্টা করেন। কিন্তু পতাকা ক্রমাগত তাঁর জমকালো পোশাকে আটকে যেতে থাকে। ছাড়িয়ে নিয়ে নোরা যখন আবার তিরঙ্গা তুলে ধরেন, তা ছিল উলটো। অর্থাৎ সবুজ রং ছিল উপরে, নিচে গেরুয়া। এতেই শোরগোল পড়ে যায়। 

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে নোরার ভিডিও। তাতে নানা মন্তব্য করা হয়েছে। কেউ তাঁকে জাতীয় পতাকার গুরুত্ব বুঝে তা ঠিক করে ধরার পরামর্শ দিয়েছে, কেউ আবার কটাক্ষ করে লিখেছেন, “আসলে তো মরক্কো থেকে আসা। ”  একজন আবার প্রশ্ন তুলেছেন, কেন নোরা কাতারে ভারতের প্রতিনিধিত্ব করেছেন। কেউ কেউ নোরার এই কাজকে ‘চূড়ান্ত অপমান’ হিসেবে ব্যাখ্যা করেছেন। লিখেছেন, “এ তো জানেই না ভারতের পতাকা কীভাবে ধরতে হয়! আর মানুষের নাকি নোরা ফতেহিকে নিয়ে গর্বের শেষ নেই।”

[আরও পড়ুন: নায়ক নন, তীর্থযাত্রী কিং খান! সৌদিতে সিনেমার শুটিং শেষে সোজা মক্কায় শাহরুখ

Advertisement
Next