shono
Advertisement

‘পাঠান না দেখে কোনও ক্ষুধার্তকে খাওয়ানো ভাল’, শাহরুখের ছবির বিরোধিতায় CPIM নেতাও

সিনেমার 'বেশরম রং' গানটি প্রকাশ্যে আসার পর থেকেই চলছে বিতর্ক।
Posted: 06:00 PM Dec 16, 2022Updated: 08:13 PM Dec 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শাহরুখ-দীপিকার ‘পাঠান’-এর (Pathaan) বিরোধিতায় এবার সিপিএম (CPIM) নেতাও। টাকা খরচ করে ছবিটি দেখার চাইতে কোনও ক্ষুধার্ত মানুষকে খাওয়ানো বেশি ভাল। সম্প্রতি এমনই মন্তব্য করেছেন অন্ধ্রপ্রদেশের সিপিএম নেতা চিগুরুপতি বাবুরাও।

Advertisement

গত ১২ ডিসেম্বর প্রকাশ্যে আসে ‘পাঠান’ সিনেমার ‘বেশরম রং’ (Besharam Rang)। তারপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। গানের দৃশ্য শেয়ার করে দেওয়া হয়ে ছবি বয়কটের ডাক। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়েছে ‘বয়কট পাঠান’ (Boycott Pathaan)। গানটির বিরুদ্ধে অশালীনতার অভিযোগ আনা হয়েছে। ‘বয়কট পাঠান’ হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, “পাঠান ছবিতে তোতলাটা নায়িকাকে গেরুয়া রঙের পোশাক পরিয়েছে আর গানের নাম দিয়েছে বেশরম রং।” এই টুইট শেয়ার করেই আবার সাধ্বী প্রাচী গোটা ভারতবর্ষেই ছবিটি বয়কটের ডাক দিয়েছেন।

[আরও পড়ুন: ‘ডেট’ পেতে মিঠুনের দুয়ারে সুপারস্টার দেব, তারপর কী হল? জানুন ‘প্রজাপতি’র নেপথ্য কাহিনি]

শুধু তাই নয়, মধ্যপ্রদেশের ইন্দোরে বলিউড কিং খানের কুশপুতুল দাহ করেছে হিন্দুত্ববাদীরা। এমন পরিস্থিতিতেই ‘বেশরম রং’ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন চিগুরুপতি বাবুরাও। অন্ধ্রপ্রদেশের সিপিএম নেতা বলেন, “টাকা খরচ করে ‘পাঠান’-এর মতো সিনেমা থেকে কোনও অভুক্ত মানুষকে খাওয়ানো অনেক ভাল কাজ।”

এদিকে মধ্যপ্রদেশের বিজেপি নেতা নরোত্তম মিশ্র আবার জানিয়েছেন, “পাঠান ছবির বেশ কিছু দৃশ্য অশোভন। এই দৃশ্যগুলো বাতিল না করলে মধ্যপ্রদেশে এই ছবিকে মুক্তি দেওয়া যাবে না।” ‘পাঠান’ ছবির এই গান ও দৃশ্য পরিচালকের নোংরা মানিসকতার পরিচয় বলেই মনে করেন তিনি। এর তীব্র বিরোধিতা করেন। নতুন বছরের প্রথম মাস অর্থাৎ জানুয়ারির ২৫ তারিখ ‘পাঠান’ মুক্তি পাওয়ার কথা। কিন্তু ছবি নিয়ে যেভাবে বিতর্ক হচ্ছে। তাতে শাহরুখের কামব্যাক ছবি মুক্তির আগেই বেশ বিপাকে বলে মনে করছেন অনেকে।  এমন পরিস্থিতিতে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন ‘রইস’ সিনেমার পরিচালক রাহুল ঢোলাকিয়া। গোটা ইন্ডাস্ট্রিকে কিং খানের পাশে দাঁড়ানোর কথা বলেছেন টুইটারে। 

[আরও পড়ুন: একের পর এক হিট ছবি, এতদিনের পার্টনারশিপ, কীভাবে? জানালেন নন্দিতা-শিবপ্রসাদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement