shono
Advertisement

বক্স অফিসে ৬০০ কোটির ক্লাবে ‘পাঠান’, কিন্তু ছবির তিন মস্ত বড় ভুল কি নজরে পড়েছে?

শাহরুখ অনুরাগীরা কিন্তু এসব সমালোচনার তীব্র বিরোধিতা করছেন।
Posted: 04:41 PM Jan 31, 2023Updated: 04:44 PM Jan 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে দারুণ হিট শাহরুখের ‘পাঠান’ (Pathaan)। ইতিমধ্য়েই ৬০০ কোটি আয় করে ফেলেছে এই ছবি। দর্শকদের দরবারে কিং খানই এখন সবার সেরা। কিন্তু অনুরাগীরা এই ছবি নিয়ে যতই মাতামাতি করুন না কেন, টুইটারে ঘুরে বেড়াচ্ছে ‘পাঠান’ ছবির তিনটি ভুল। যা কিনা খুঁজে বার করেছে ‘গব্বর’ নামের এক টুইটার অ্যাকাউন্ট। যা এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

তা কী কী ভুল রয়েছে পাঠানে?

প্রথম ভুল, ‘পাঠান’ ছবির একটি দৃশ্যে শাহরুখ জানান, ২০০২ সালে আফগানিস্তানে পোস্টেড ছিল পাঠান। মিসাইল থেকে সেখানকার এলাকাবাসীদের প্রাণ বাঁচিয়ে ছিল। তবে গণ্ডগোলটা হল, স্মার্ট ফোন আর জিপিএস। এই দৃশ্যে দেখা হয় জিপিএস লোকেশন বদলে ফেলে স্মার্টফোনে ক্ষেপনাস্ত্র নিষ্ক্রিয় করে পাঠান। তবে তথ্য বলছে, ২০০২ সালে নয়,  ২০০৮ সালে স্মার্ট ফোনের আগমণ।

তবে এটিকে ভুল বলে মানতে নারাজ অনুরাগীরা। শাহরুখ ভক্তদের কথায়, গুপ্তচর সংস্থার কাছে আগে থেকেই উন্নত টেকনোলজি উপলব্ধ থাকে।

[আরও পড়ুন: ‘পথ ভোলা শিশু নাকি?’, রাহুল গান্ধীর ছবি পোস্ট করে কটাক্ষ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর]

দ্বিতীয় ভুল, একটি দৃশ্যে দেখান হয় বোমায় উড়ে গেল ট্রেনের বগির মাথা। কিন্ত সেই একই ধাতু দিয়ে তৈরি প্লেট দিয়ে নিজেকে বোমা থেকে রক্ষা করলেন শাহরুখ!

তৃতীয় ভুল, চুরি করার প্ল্যানে শাহরুখ দীপিকাকে জানিয়ে ছিল দুটি বিল্ডিং শহরের দুই প্রান্তে অবস্থিত। কিন্তু চুরি করার সময় দেখা গেল হেলিকপ্টার একই দিকে উড়ছে। যা কিনা বেশ বড় ভুল।

তবে ভুল যাই থাকুক। ‘পাঠান’ অনুরাগীরা থুড়ি শাহরুখ অনুরাগীরা কিন্তু এসব সমালোচনার তীব্র বিরোধিতা করছেন। তাঁদের মুখে একটাই কথা, একশো শতাংশ বিনোদনপূর্ণ ছবিতে এসব জিনিস তুচ্ছ। কারণ, এই ছবি একেবারেই শাহরুখ ‘পাঠান’ খানের।

[আরও পড়ুন: সিঁথিতে নেই সিঁদুর, উধাও মঙ্গলসূত্রও! বিয়ের পরই কটাক্ষের শিকার নববধূ আথিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement