shono
Advertisement

‘পাঠান’-এর সাফল্যের পর সামলাচ্ছেন ‘টাইগার ৩’-র স্ক্রিপ্ট, চেনেন বলিউডের এই লেখককে?

এক সময় 'সি.আই.ডি.'র চিত্রনাট্য লিখতেন ইনি।
Posted: 02:30 PM Feb 20, 2023Updated: 02:30 PM Feb 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসে ‘পাঠান’ (Pathaan) ঝড় অব্যাহত। শেষ পাওয়া হিসেব অনুযায়ী সারা বিশ্বে ৯৮৮ কোটি টাকার ব্যবসা করেছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি। অর্থাৎ হাজার কোটির মাইলস্টোন ছোঁয়া শুধুই সময়ের অপেক্ষা। চারদিকে শাহরুখ খানেরই জয়ধ্বনি। তবে এই সাফল্যের নেপথ্যে আরও কিছু মানুষের অবদান রয়েছে। তাঁদেরই একজন শ্রীধর রাঘবন (Shridhar Raghavan)। ‘পাঠান’-এর পর ‘টাইগার ৩’ সিনেমারও চিত্রনাট্য লিখছেন তিনি।

Advertisement

টেলিভিশন থেকেই নিজের কেরিয়ার শুরু করেন শ্রীধর রাঘবন। এক সময়ের তুমুল জনপ্রিয় শো সি. আই. ডি. ও ‘আহাট’-এর চিত্রনাট্য লিখতেন তিনি। তারপর সিনেমার জগতে চলে আসেন। ‘চাঁদনী চক টু চায়না’, ‘অপহরণ’, ‘ব্লাফমাস্টার!’-এর মতো সিনেমার চিত্রনাট্য লেখেছেন শ্রীধর। তারপর যশরাজের নজরে পড়েন। হৃতিক রোশন, টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’ সিনেমার চিত্রনাট্য লিখেছিলেন শ্রীধর। তারপরই ‘পাঠান’-এর দায়িত্ব পান।

[আরও পড়ুন: অক্ষয়ের পা ছোঁয়ার চেষ্টা, যুবককে ছুঁড়ে মাটিতে ফেলল নিরাপত্তারক্ষীরা, ভাইরাল ভিডিও]

অবশ্য ‘পাঠান’-এর চিত্রনাট্যের জন্য নিজের থেকে বেশি শাহরুখকে ক্রেডিট দিয়েছেন শ্রীধর। লেখক জানান, আদিত্যর সঙ্গে তিনি যখন শাহরুখের কাছে ছবির আইডিয়া নিয়ে গিয়েছিলেন অবাক হয়েছিলেন। কারণ শাহরখকে তিনি রোম্যান্টিক হিরো ভেবেছিলেন। কিন্তু অ্যাকশনের প্রতি সুপারস্টারের অনুরাগ দেখে অবাক হয়ে যান শ্রীধর। জানান, ছবির আইডিয়ার জন্য ১৭০০ পাতার নোট তৈরি করেছিলেন শাহরুখ।

শ্রীধর জানান, ছবিতে পাঠান যে জোকার টিম তৈরি করে তা শাহরুখেরই পরিকল্পনা ছিল। এমন যোদ্ধা যাঁরা বাতিলের খাতায় চলে গিয়েছেন তাঁদের নিয়েই টিমটা তৈরি করতে চেয়েছিলেন শাহরুখ। এমনকী পাঠানের কথায় যে হাস্যরস থাকবে সেই সাজেশনও শাহরুখই দিয়েছিলেন। এত পরিশ্রমের পর কাঙ্খিত সাফল্য পেয়ে খুশি শ্রীধর। এবার তাঁর লক্ষ্য যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সেল আগামী ছবি ‘টাইগার ৩’। সে ছবির চিত্রনাট্যও তাঁর দায়িত্বে।

[আরও পড়ুন: সত্যিই কি ‘পাঠান’-এর ভয়ে পিছিয়ে দেওয়া হয়েছে ‘শেহজাদা’র মুক্তি? জবাব দিলেন কার্তিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement