shono
Advertisement

অপ্রতিরোধ্য ‘পাঠান’, এক মাসের মধ্যেই ছুঁয়ে ফেলল হাজার কোটির মাইলস্টোন

'কামব্যাক কিং' শাহরুখ খান।
Posted: 04:02 PM Feb 21, 2023Updated: 04:13 PM Feb 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কামব্যাক কাকে বলে, দেখিয়ে দিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘পাঠান’ (Pathaan)। মাত্র এক মাসের মধ্যেই ছুঁয়ে ফেলল হাজার কোটির মাইলস্টোন। মঙ্গলবার বেলা সাড়ে তিনটে নাগাদ ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে জানানো হল সুখবরটি।

Advertisement

চার বছর বাদে বড়পর্দায় কামব্যাক করেছেন শাহরুখ খান। ফেরার এই পথ খুব একটা মসৃণ ছিল না। ছবির ‘বেশরম রং’ গান ও নায়িকা দীপিকা পাড়ুকোন পোশাক নিয়ে প্রবল আপত্তি তোলা হয়েছিল। ছবির বয়কটের হুমকি দেওয়া হয়ছিল। এমনকী মুক্তির ঠিক আগে প্রেক্ষাগৃহে পর্যন্ত ভাঙচুর করা হয়েছিল। কিন্তু শাহরুখ খান নামের ম্যাজিকে সমস্ত বিতর্ক ফিকে হয়ে যায়।

[আরও পড়ুন: ‘প্রকাশ্যে ঘুরছে ২৬/১১-র চক্রীরা!’ পাকিস্তানের মাটিতে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ জাভেদ আখতারের]

মুক্তির দিনই বক্স অফিসে ঝড় তোলে পাঠান। ছবির প্রথম দিনের আয় ছিল ১০৬ কোটি টাকা। সাফল্যের এই ধারা তার পরেও অব্যাহত থাকে। দু’দিনে ২১৯.৬০ কোটি টাকা আয় করে শাহরুখ খানের ছবি। মাত্র চার দিনে চারশো কোটির ক্লাবে ঢুকে পড়ে শাহরুখের সিনেমা। ছবি যখন আটশো কোটির ক্লাবে ঢুকে পড়ে তখন থেকেই হাজার কোটির অপেক্ষা শুরু হয়ে যায়। সেই অপেক্ষার অবসান হল মুক্তির ২৮তম দিনে। যশরাজ ফিল্মসের দেওয়ার পরিসংখ্যান অনুযায়ী দেশে ৬২৩ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। বিদেশে ব্লকবাস্টার ছবির আয় ৩৭৭ কোটি টাকা।

দেশের আয়ের নিরিখে ইতিমধ্যেই আমির খানের ‘দঙ্গল’কে পিছনে ফেলেছে পাঠান।  তবে সারা বিশ্বে ভারতীয় সিনেমার ব্যবসার হিসেবে এখনও ‘দঙ্গল’ই সেরা। দেশ-বিদেশ মিলিয়ে আমিরের এই ছবির আয় ২২০০ কোটি।  ‘দঙ্গল’-এর পরে এই তালিকায় রয়েছে ‘বাহুবলী: দ্য কনক্ল্যুশন’ (আয়- ১৮১০ কোটি), ‘RRR’ (আয়- ১২৫৮ কোটি)  এবং ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ (আয়-১২৫০ কোটি)।  আগামী ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পাবে ‘পাঠান’।  

[আরও পড়ুন: সেরা ‘কাশ্মীর ফাইলস’, দাদাসাহেব ফালকে আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যাল পুরস্কার পেলেন কারা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement