shono
Advertisement

খাগড়াগড় বিস্ফোরণকে পর্দায় আনছেন নন্দিতা-শিবপ্রসাদ জুটি! ছবির প্রস্তুতি নিয়ে কী বললেন পরিচালক?

প্রকাশ্যে এসেছে 'রক্তবীজ' ছবির পোস্টার।
Posted: 04:34 PM Mar 09, 2023Updated: 06:40 PM Mar 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মুক্তধারা’, ‘কণ্ঠ’ কিংবা ‘বেলাশুরু’। বাস্তব কোনও ঘটনা বা কোনও চরিত্রই বার বার প্রেক্ষাপট হয়ে উঠেছে নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্য়ায়ের ছবি। তাঁদের নতুন ছবি ‘রক্তবীজ’ তার ব্য়তিক্রম নয়। একেবারে নিজেদের ছবির ঘরানা বদলে ফেলে, টলিউডের এই সুপারহিট পরিচালক জুটি যখন থ্রিলারে হাত রাখলেন, তখন প্রেক্ষাপট হিসেবে বাছলেন বর্ধমানের খাগড়াগড়ের এক বাড়িতে বিস্ফোরণের ঘটনাকে! এই ঘটনায় প্রাথমিকভাবে মনে করা হয়েছিল বাজি বানানোর কারখানায় আগুন লেগে গিয়েছে। তবে তদন্তে আসে চাঞ্চল্যকর সব তথ্য। তদন্তে নেমে এনআইএ জানতে পারে এই বিস্ফোরণের সঙ্গে বাংলাদেশের এক জঙ্গিগোষ্ঠীর যোগ রয়েছে। ঘটনায় মৃত্যু হয়েছিল দু’জনের। বিস্ফোরণের পর ওই বাড়ি থেকেই গ্রেফতার হন দুই মহিলা। উদ্ধার হয় বিপুল পরিমাণ বিস্ফোরক। এবার এই ঘটনাকেই পর্দায় আনছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ।

Advertisement

নতুন ছবি ‘রক্তবীজ’ নিয়ে বলতে গিয়ে সংবাদ প্রতিদিন ডিজিটালকে পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্য়ায় বলেন, ”সেই সময় এই ঘটনা নিয়ে চারিদিকে অনেক রকম থিওরি বা ন্যারেটিভ তৈরি হয়েছিল। এখানে কারা বোমা বানাত, কেনই বা বানাত তারা। এদের লক্ষ্যটা ঠিক কী ছিল। আমি আর নন্দিতাদি প্রথম থেকেই এই নিয়ে খবরের কাগজে বের হওয়া নানা তথ্য নজরে রাখছিলাম। সেটাই আমাদের দুজনকে ভাবিয়েছিল। তখন থেকে মনে হয়েছিল এটা নিয়ে ছবি তৈরি করা যেতে পারে।”

[আরও পড়ুন: পুজোয় আসছে নন্দিতা ও শিবপ্রসাদের ছবি ‘রক্তবীজ’, মিমি-আবির ছাড়া আর থাকছেন কারা?]

‘রক্তবীজে’র হাত ধরে নন্দিতা ও শিবপ্রসাদের টিমে এবার অনেক নতুন এন্ট্রি। যেমন রয়েছেন ভিক্টর বন্দ্যোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায়, দেবাশিস মণ্ডল, সত্যম, অঙ্কিতা মাঝি, গুলশানারা খাতুনের মতো অভিনেতারা। তবে শুধুই অভিনেতা নয়। এই ছবির চিত্রনাট্যও লিখবেন জিনিয়া সেন ও শর্বরী ঘোষাল। শিবপ্রসাদের কথায়, ”আমি আর নন্দিতাদি বরাবরই চেষ্টা করি, নতুন অভিনেতাদের সঙ্গে কাজ করতে। যেমন, ভিক্টরদা আমাদের সঙ্গে কোনওদিনও কাজ করেননি। ওনাকে ছবিতে পাওয়াটা একেবারে স্বপ্নের মতো। অন্যদিকে, সত্যম। বল্লভপুরে ওর অভিনয় দেখে তো আমি একেবারে মুগ্ধ। মন্দার সিরিজের দেবাশিস মণ্ডলের অভিনয় দেখে হতবাক। এছাড়াও অঙ্কিতা, গুলশানারার মতো অভিনেতা। এরা তো নতুন জেনারেশন। এদের সঙ্গে কাজ করার মধ্য়ে একটা আলাদা আনন্দ রয়েছে। তার মধ্য়ে প্রায় ১৪ বছর পর পুরনো বন্ধু কাঞ্চন মল্লিকের সঙ্গে কাজ করতে পারব। আমাদের প্রোডাকশনে কাজ করলেও, অম্বরীশ আমাদের পরিচালনায় কাজ করেনি। এই ছবিতে তাঁকেও পেয়েছি। অনেকজন মিলে একটা ভাল কিছু করার চেষ্টা করছি। জানি না কতটা পারব। তবে হ্যাঁ, আমাদের টিমে নতুন অনেকে। ”

খুব শীঘ্রই শুরু হবে এই ছবির শুটিং। শুটিং হবে বর্ধমান, বীরভূম সংলগ্ন এলাকায়। থ্রিলার ঘরানার ছবিতে  দর্শকদের কতটা মন কাড়তে পারবে নন্দিতা ও শিবপ্রসাদ জুটি সেটাই দেখার।

[আরও পড়ুন: কুন্তলের সঙ্গে ‘আর্থিক লেনদেন’, নিয়োগ দুর্নীতি মামলায় অভিনেতা বনি সেনগুপ্তকে জেরা ইডি’র]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement