shono
Advertisement

শুধু দাক্ষিণাত্য নয়, ‘RRR’-এর সাফল্য গোটা ভারতের জয়, রাজ্যসভায় মন্তব্য জয়া বচ্চনের

নিজের বক্তব্যের সমর্থনে তিনি কিংবদন্তি সত্যজিৎ রায়ের প্রসঙ্গও তোলেন।
Posted: 11:34 AM Mar 15, 2023Updated: 07:24 PM Mar 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু দাক্ষিণাত্য নয়, ‘RRR’ সিনেমার ‘নাটু নাটু’ গানের অস্কার জয় গোটা ভারতের সাফল্য। রাজ্যসভায় দাঁড়িয়ে একথাই বললেন জয়া বচ্চন (Jaya Bachchan)। নিজের বক্তব্যের সমর্থনে তিনি কিংবদন্তি সত্যজিৎ রায়ের উদাহরণও দিলেন।

Advertisement

৯৫তম অস্কারে (Oscars 2023) সেরা অরিজিনাল সং হয়েছে ‘RRR’ সিনেমার ‘নাটু নাটু’ (Naatu Naatu) গান। সারা দেশেই শুভেচ্ছার বন্যা বয়ে গিয়েছে। সেই বিষয় সম্প্রতি রাজ্যসভায় উঠলে MDMK নেতা ভায়কো ও AIADMK-র এম থাম্বিদুরাই বিষয়টিকে দক্ষিণ ভারতের জয় হিসেবে ব্যাখ্যা করেন। এতেই আপত্তি রয়েছে জয়া বচ্চনের।

[আরও পড়ুন: নায়িকা অপুকে কোলে তুলতে গিয়ে মঞ্চেই উলটে পড়লেন অভিনেতা নীরব, ভাইরাল ভিডিও]

বর্ষীয়ান অভিনেত্রী তথা সমাজবাদী পার্টির সাংসদ বলেন, “আমরা দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিনিধিদের নিয়ে কথা বলছি এতে আমি খুব খুশি। আর তাঁরা হলেন সিনেমা জগতের মানুষ। তাঁরা উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম কোথা থেকে এসেছে তা গুরুত্বপূর্ণ নয় তাঁদের পরিচয় একটাই, ভারতীয়।”

এরপরই আবার জয়া বলেন, “আমি আমার সিনেমা জগতের সদস্য হিসেবে আজ এখানে দাঁড়িয়ে গর্বিত। সত্যজিৎ রায় থেকে শুরু করে তার পরও বহুবার আমরা দেশের প্রতিনিধিত্ব করেছি, বহু পুরস্কার জিতেছি।” রাজামৌলিকে ভালভাবেই চেনেন বলে জানান জয়া। পাশাপাশি ‘RRR’ ছবির চিত্রনাট্যকার ভি. বিজয়েন্দ্র প্রসাদেরও ভূয়সী প্রশংসা করেন। ‘RRR’-এর জয়ের জন্য তিনি ভারতের দর্শকদের ধন্যবাদ জানান। ভারতের বিনোদন জগৎ বিশ্বের কাছে কত বড় মার্কেট তাও স্মরণ করিয়ে দেন অভিনেত্রী।

[আরও পড়ুন: নিজেকে ‘মৃত’ ঘোষণা করেছিলেন, এবার বুকারের দৌড়ে সেই তামিল সাহিত্যিক পেরুমল মুরুগান]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement