shono
Advertisement

‘বহু ভারতীয় মহিলাই অলস, স্বামীর রোজগারে দিন কাটাতে চান’, বলি অভিনেত্রীর মন্তব্যে বিতর্ক

তিনি ক্ষমা চাইলেও উরফি জাভেদ তাঁকে আক্রমণ করেছেন।
Posted: 11:56 AM Mar 19, 2023Updated: 11:56 AM Mar 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের বহু মহিলাই অলস। বলিউড অভিনেত্রী সোনালি কুলকার্নির (Sonali Kulkarni) এহেন মন্তব্যকে ঘিরে বিতর্কের ঝড়। শেষ পর্যন্ত তাঁর মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন সোনালি। এরই মধ্যে উরফি জাভেদ (Urfi Javed) সোনালিকে আক্রমণ করলেন। তাঁর মন্তব্যকে পালটা দিতে দেখা গেল উরফিকে।

Advertisement

ঠিক কী বলেছিলেন সোনালি? এক সাংবাদিক বৈঠকে তিনি বলেছিলেন, ”ভারতে আমরা অনেক সময় ভুলে যাই বহু মহিলাই অলস। তাঁরা চান এমন প্রেমিক/ স্বামী, যাঁর বাড়ি আছে, এমন রোজগার আছে যেখানে নিয়মিত ইনক্রিমেন্ট হয়। আর এর মাঝেই মেয়েরা নিজেদের পায়ে দাঁড়াতে ভুলে যান। তাঁরা বুঝে উঠতে পারেন না তাঁরা কী করবেন। সকলের কাছে আরজি, মহিলাদের অনুপ্রাণিত করুন। তাঁদের আত্মনির্ভর হতে সাহায্য করুন।”

[আরও পড়ুন: গ্রেপ্তার হননি, এখনও পলাতক অমৃতপাল! পাঞ্জাব জুড়ে জারি হাই অ্যালার্ট]

তাঁর এই মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে। শেষে ক্ষমা চেয়ে নেন সোনালি। একটি দীর্ঘ খোলা চিঠি তিনি পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। জানিয়ে দেন, একজন মহিলা হয়ে অন্য মহিলাদের ভাবাবেগে আঘাত করার কোনও উদ্দেশ্যই ছিল না তাঁর। তবু কোনও ভাবে তা করে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী।

এদিকে সোনালিকে আক্রমণ করেছেন উরফি জাভেদ। টুইটারে তাঁকে লিখতে দেখা যায়, ‘অত্যন্ত অসংবেদনশীল মন্তব্য করেছেন আপনি। আধুনির নারীকে আপনি অলস বলছেন, যেখানে তাঁরা একসঙ্গেই ঘর ও বাইরের কাজ সামলাচ্ছেন!’ সেই সঙ্গে উরফির প্রশ্ন, যদি কোনও মেয়ে বেশি রোজগেরে স্বামী চান তাতে সমস্যা কী। পাশাপাশি তাঁর দাবি, এদেশে বহু পুরুষ মেয়েদের সন্তান উৎপাদনকারী যন্ত্র হিসেবে দেখেন। উরফির আবেদন, দেশের সমস্ত নারীই যেন তাঁদের মনে কথা বলতে পারেন। বুঝিয়ে দিতে পারেন তাঁরা ঠিক কী চান।

[আরও পড়ুন: ভিন্দ্রানওয়ালের স্মৃতি উসকে ফের অশান্ত পাঞ্জাব, কেন শুরু হয়েছিল খলিস্তানি আন্দোলন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement