shono
Advertisement

প্রবীণ অভিনেতা-রাজনীতিবিদ ইনোসেন্টের জীবনাবসান, শোকাতুর পৃথ্বীরাজ-সলমনরা

একসময় ক্যানসারকে হার মানিয়েছিলেন লোকসভার প্রাক্তন সাংসদ।
Posted: 10:31 AM Mar 27, 2023Updated: 10:31 AM Mar 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রয়াত মালয়ালম চলচ্চিত্র জগতের কিংবদন্তি অভিনেতা তথা রাজনীতিবিদ ইনোসেন্ট (Actor Innocent)। রবিবার রাত সাড়ে দশটা নাগাদ কোচির এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন পৃথ্বীরাজ সুকুমারণ, দুলকর সলমনের মতো দক্ষিণী তারকারা।

Advertisement

১৯৪৮ সালে জন্ম ইনোসেন্টের। সাতের দশকের শুরুতে মালয়ালম সিনেমার জগতে প্রবেশ করেন। তারপর থেকে অন্তত সাড়ে সাতশো সিনেমায় অভিনয় করেছেন। মালয়ালম সিনেমার সর্বকালের সেরা কমেডিয়ান বলা হয় ইনোসেন্টকে। বহু সিনেমায় তিনি ভিলেনের ভূমিকাতেও অভিনয় করেছেন। মালয়ালমের পাশাপাশি তামিল, কন্নড় ও হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন ইনোসেন্ট। প্রিয়দর্শন পরিচালিত ‘ডোলি সাজাকে রাখনা’ ও ‘মালামাল উইকলি’তে দেখা গিয়েছিল বর্ষীয়ান তারকাকে।

[আরও পড়ুন: ‘সত্যান্বেষী’ হয়ে ওয়েবদুনিয়ায় ফিরছেন অনির্বাণ, দেখুন ‘ব্যোমকেশ ও পিঁজরাপোল’-এর ট্রেলার]

অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও পা রেখেছিলেন ইনোসেন্ট। ২০১৪ সালের লোকসভা ভোটে নির্দল প্রার্থী হিসেবে কেরলের চালাকুড়ি কেন্দ্র থেকে জয় পেয়েছিলেন। সাংসদ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। কিন্তু ২০০৯ সালের লোকসভা নির্বাচনে UDF প্রার্থী হয়ে লড়ে হেরে যান।

এর আগে ক্যানসার থাবা বসিয়েছিল ইনোসেন্টের শরীরে। মারণ রোগকে হার মানিয়েছিলেন অভিনেতা। ২০১৫ সালে নিজেকে সম্পূর্ণ সুস্থ হিসেবে দাবি করেছিলেন। কিন্তু কয়েকদিন ধরেই নানা সমস্যায় ভুগছিলেন। পরিস্থিতির অবনতি হলে তাঁকে কোচির হাসপাতালে ভরতি করা হয়। চিকিৎসকরা জানিয়েছেন, শেষ সময়ে অভিনেতার শরীরের একাধিক অঙ্গে সমস্যা দেখা যায়। এমন অবস্থাতেই হৃদরোগে আক্রান্ত হন ইনোসেন্ট। তাতেই সমস্ত কিছু শেষ হয়ে যায়। সহ-অভিনেতার মৃত্যুতে শোকাতুর পৃথ্বীরাজ সুকুমারণ, দুলকর সলমনরা। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয় ‘RIP Legend’।

[আরও পড়ুন: ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement