shono
Advertisement

‘কেরিয়ারের তুঙ্গেই তুমি অন্তঃসত্ত্বা হবে’, কেন মৌসুমীকে এমন বলেছিলেন মহেশ ভাট?

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্মৃতিচারণা করতে দেখা গিয়েছে ৭৫ বছরের অভিনেত্রীকে।
Posted: 07:54 PM Apr 27, 2023Updated: 07:54 PM Apr 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মৌসুমী চট্টোপাধ্যায়ের (Moushumi Chatterjee) মতো শক্তিশালী অভিনেত্রীকে আজও মনে রেখেছেন দর্শক। মিষ্টি মুখের বাঙালি এই অভিনেত্রী বাংলা ছবির পাশাপাশি হিন্দি ছবিতেও দাপটের সঙ্গে কাজ করেছেন। গত শতকের সাতের দশকে বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের মধ্যে প্রথম সারিতেই ছিলেন মৌসুমী। সেই সময়ই নাকি পরিচালক মহেশ ভাট তাঁকে বলেছিলেন, যখন তাঁর কেরিয়ার উঁচুতে উঠতে শুরু করবে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়বেন। একটি সাক্ষাৎকারে স্মৃতিরোমন্থন করতে গিয়ে এমনটাই জানিয়েছেন অভিনেত্রী।

Advertisement

৭৫ বছরের মৌসুমী এক বিনোদন ওয়েবসাইটের সঙ্গে নিজের কেরিয়ার নিয়ে কথা বলেছেন। আর সেই প্রসঙ্গেই তিনি বলেন মহেশ ভাটের (Mahesh Bhatt) কথা। তাঁর কথায়, ”মহেশ আমাকে একবার বলেছিল যখন আমার কেরিয়ার তুঙ্গে পৌঁছবে, সেই সময়ই আমি গর্ভবতী হয়ে পড়ব। ও বলেছিল এগুলোই আমার কেরিয়ারের বাধা হয়ে দাঁড়াবে। আমি ওকে থামিয়ে বলি, মা হলে আমার জীবন আরও রঙিন হয়ে উঠবে।”

[আরও পড়ুন: কেরলে মোবাইল ফোনে বিস্ফোরণে মৃত্যু শিশুকন্যার, মুখ খুলল স্মার্টফোন সংস্থা]

মৌসুমী জানিয়েছেন, অন্তঃসত্ত্বা হয়ে পড়ার ফলে কেরিয়ার থমকে যেতে পারে, এমন আশঙ্কায় তিনি কখনওই ভোগেননি। সহজ ভঙ্গিতে তিনি পরিষ্কার করে দিয়েছেন, ”আমার উপরে কোনও চাপ ছিল না। কেননা আমি ততদিনে সেই সব পেয়ে গিয়েছি, যা আমি চেয়েছিলাম। আমি কোনওদিনই আমার কেরিয়ার ও স্টারডমকে বিশেষ পাত্তা দিইনি।” মনোজ কুমারের সঙ্গে ‘রোটি কাপড়া অউর মকান’ ছবি করার সময়ই তিনি গর্ভবতী হন। সেকথা মনে করিয়ে মৌসুমীর সরস মন্তব্য, ”আমার অন্তঃসত্ত্বা হওয়ার খবরে মনোজের মনখারাপ হয়ে গিয়েছিল।” সেই ছবিতে ধর্ষিতার ভূমিকায় অভিনয় করেছিলেন বাঙালি অভিনেত্রী। অন্তঃসত্ত্বা অবস্থাতেও ধর্ষণের দৃশ্যে মৌসুমীর অভিনয় প্রশংসা কুড়িয়েছিল দর্শকের।

[আরও পড়ুন: সিপিএমের তহবিলে দান, ডাক বিভাগে বাম সংগঠনের স্বীকৃতিই বাতিল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement