shono
Advertisement

The Kerala Story: ‘বিরোধীদের মুখগুলো চেনা চেনা লাগছে!’ ‘দ্য কাশ্মীর ফাইলসে’র স্মৃতি ফেরালেন অনুপম খের

উত্তরপ্রদেশে ট্যাক্স ফ্রি করা হয়েছে 'দ্য কেরালা স্টোরি'।
Posted: 11:33 AM May 09, 2023Updated: 05:16 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য় কেরালা স্টোরি’ নিয়ে দেশজুড়ে বিতর্ক। একদিকে এই ছবিকে যেমন কিছু রাজ্যে ট্যাক্স ফ্রি করা হচ্ছে, তেমনি তামিলনাড়ু, কেরল ও বাংলায় নিষিদ্ধ করা হয়েছে এই ছবি। পরিচালক সুদীপ্ত সেনের এই ছবি যখন একের পর এক বিতর্কের মুখে পড়ছে, ঠিক তখনই ‘দ্য কাশ্মীর ফাইলসে’র সময়কে মনে করাচ্ছেন অভিনেতা অনুপম খের। সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে বলতে গিয়ে অনুপম জানালেন, ”যে মুখগুলো এই ছবির বিরোধিতা করছে, তাঁদের খুব চেনা চেনা লাগছে। এরাই তো দ্য কাশ্মীর ফাইলস ছবির তীব্র সমালোচনা করেছিল। জানি না এদের আসল উদ্দেশ্য কী। তবে এদের বিশেষ পাত্তা না দেওয়ার ভাল।”

Advertisement

এই সাক্ষাৎকারে অনুপম আরও জানান, ‘আমি এখনও ছবিটা দেখিনি, তবে এটা দেখে আমি খুশি যে বাস্তব ঘটনার প্রেক্ষাপটে ছবি তৈরি হচ্ছে।’

তামিলনাড়ু, কেরলের পর ‘দ্য কেরালা স্টোরি’কে (The Kerala Story) বাংলায় নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয়।

[আরও পড়ুন: ‘এত কল্পনাও করিনি’, ‘দ্য কেরালা স্টোরি’র সাফল্যে আবেগে ভাসছেন অভিনেত্রী আদা]

এই বিষয়ে প্রতিক্রিয়া জানার জন্য সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে পরিচালক সুদীপ্ত সেনের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি জানান, ”নিষিদ্ধ শব্দটাই ভুল। এই ছবি সেন্সর বোর্ডে পাশ হয়েছে, আর সেন্সর বোর্ডের সাংবিধানিক স্বীকৃতি রয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ছবি দেখানো বন্ধ করা যাবে না। নিষিদ্ধ করার বিষয়টা ওর ব্যক্তিগত পছন্দের হতে পারে। আমরা এর বিরুদ্ধে অবশ্যই আইনি পদক্ষেপ নেব।”

সুদীপ্ত সেন আরও বলেন, ”এই ধরনের পদক্ষেপ একেবারেই অবৈধ। যে ছবিকে সেন্সর বোর্ড পাশ করেছে এবং তার পরে সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই ছবি দেশের নাগরিকদের দেখার অধিকার রয়েছে। সেই ছবির স্ক্রিনিং বন্ধ করার কোনও আইন আছে কিনা জানা নেই। তবে ভারতীয় বিচার ব্যবস্থার উপর আমার আস্থা রয়েছে। আমরা আইনের পথেই যা করার করব।”

[আরও পড়ুন: কুন্তলের চিঠিতে অভিষেকের নাম, তদন্তে TMC সাংসদকে সহযোগিতার পরামর্শ হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement