shono
Advertisement

The Kerala Story: বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ হওয়ায় তীব্র নিন্দা, বিজ্ঞপ্তি জারি প্রোডিউসার গিল্ডের

বাংলায় এই ছবি নিষিদ্ধ হওয়ার ঘটনায় তীব্র নিন্দা করেছেন পরিচালক অশোক পণ্ডিতও।
Posted: 12:25 PM May 09, 2023Updated: 12:25 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় নিষিদ্ধ হয়েছে পরিচালক সুদীপ্ত সেনের বিতর্কিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। সোমবার নবান্ন থেকে এই ছবিকে গোটা রাজ্যে নিষিদ্ধ করার ঘোষণা করে রাজ্য সরকার। এই সিদ্ধান্তকে মতামত প্রকাশের স্বাধীনতার উপর বড়সড় আক্রমণ বলে সম্বোধন করেন সিনে পরিচালক এবং ইন্ডিয়ান ফিল্ম এবং টেলিভিশন ডিরেক্টর অ্যাসোসিয়েশনের সভাপতি অশোক পণ্ডিত।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইকে তিনি জানান, দ্য কেরালা স্টোরিকে বাংলায় নিষিদ্ধ করার ঘটনার তীব্র নিন্দা করছি। এটা মতামত প্রকাশের স্বাধীনতার উপর তীব্র আক্রমণ। গোটা দেশে ভুল বার্তা যাচ্ছে।

অন্য়দিকে, সর্বভারতীয় প্রোডিউসার গিল্ডের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি পেশ করা হয়। যেখানে স্পষ্ট জানানো হয়, দ্য কেরালা স্টোরিকে বাংলায় নিষিদ্ধ করার ঘটনা খুবই উদ্বেগজনক। এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

[আরও পড়ুন: ‘বিরোধিদের মুখগুলো চেনা চেনা লাগছে!’ ‘দ্য কাশ্মীর ফাইলসে’র স্মৃতি ফেরালেন অনুপম খের]

এই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, যে কোনও ছবিই সেন্সর বোর্ডের কাছ থেকেই ছাড়পত্র পেয়ে মুক্তি পায়। তারপর একেবারে দর্শকের ইচ্ছে সেই ছবি দেখবেন, কি দেখবেন না। সেন্সর বোর্ড ছাড়া কেউই কোনও ছবির প্রর্দশন আটকাতে পারে না। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এই বিষয়টিকে দ্রুত বিবেচনার করুন।

তামিলনাড়ু, কেরলের পর ‘দ্য কেরালা স্টোরি’কে (The Kerala Story) বাংলায় নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয়।

এই বিষয়ে প্রতিক্রিয়া জানার জন্য সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে পরিচালক সুদীপ্ত সেনের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি জানান, ”নিষিদ্ধ শব্দটাই ভুল। এই ছবি সেন্সর বোর্ডে পাশ হয়েছে, আর সেন্সর বোর্ডের সাংবিধানিক স্বীকৃতি রয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ছবি দেখানো বন্ধ করা যাবে না। নিষিদ্ধ করার বিষয়টা ওর ব্যক্তিগত পছন্দের হতে পারে। আমরা এর বিরুদ্ধে অবশ্যই আইনি পদক্ষেপ নেব।”

সুদীপ্ত সেন আরও বলেন, ”এই ধরনের পদক্ষেপ একেবারেই অবৈধ। যে ছবিকে সেন্সর বোর্ড পাশ করেছে এবং তার পরে সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই ছবি দেশের নাগরিকদের দেখার অধিকার রয়েছে। সেই ছবির স্ক্রিনিং বন্ধ করার কোনও আইন আছে কিনা জানা নেই। তবে ভারতীয় বিচার ব্যবস্থার উপর আমার আস্থা রয়েছে। আমরা আইনের পথেই যা করার করব।”

[আরও পড়ুন: প্রাণনাশের হুমকি ‘দ্য কেরালা স্টোরি’র এক সদস্যকে, ব্যক্তিকে নিরাপত্তা মুম্বই পুলিশের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement