shono
Advertisement

The Kerala Story: বাংলায় নিষিদ্ধ ‘দ্য কেরালা স্টোরি’, কী পরিস্থিতি শহরের মাল্টিপ্লেক্সগুলির?

মাত্র চারদিনের মধ্যেই প্রায় ৫০ কোটির দোরগোড়ায় পৌঁছে গিয়েছে 'দ্য কেরালা স্টোরি'র আয়।
Posted: 01:09 PM May 09, 2023Updated: 01:30 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি মুক্তির মাত্র চারদিনের মধ্য়েই প্রায় ৫০ কোটির দোরগোড়ায় পৌঁছে গিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’র আয়। ইতিমধ্য়েই এই ছবি নিয়ে গোটা দেশে বিতর্ক তুঙ্গে। এই বিতর্কের মাঝেই তামিলনাড়ু, কেরালার পর বাংলায় নিষিদ্ধ করা হল এই ছবি। সোমবার নবান্ন থেকে এই ছবিকে গোটা রাজ্য়ে নিষিদ্ধ করার ঘোষণা করল প্রশাসন।সোমবার সন্ধে থেকেই একে একে শহরের মাল্টিপ্লেক্স গুলোতে এই ছবির সমস্ত শো বাতিল করা হল।

Advertisement

[আরও পড়ুন: ‘বিরোধিদের মুখগুলো চেনা চেনা লাগছে!’ ‘দ্য কাশ্মীর ফাইলসে’র স্মৃতি ফেরালেন অনুপম খের ]

সংবাদ প্রতিদিন ডিজিটালের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছিল পিভিআর এবং আইনক্সের কর্তৃপক্ষদের সঙ্গে। তাঁরা জানালেন, সোমবার সন্ধে নাগাদ দ্য কেরালা স্টোরি নিষিদ্ধ হওয়ার বিষয়ে তাঁরা নোটিস পেয়েছেন। সন্ধের পর থেকেই সমস্ত শো বাতিল করা হয়েছে। আটকানো হয়েছে অগ্রিম বুকিংও। প্রশাসনের থেকে পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এই ছবি দেখানো হবে না। শহরের এই দুই মাল্টিপ্লেক্সের তরফ থেকেই জানানো হয়েছে গত কয়েকদিন ভালই সাড়া পেয়েছিল এই ছবি। দিনে অন্তত ৫ টা করে শোও রাখা হয়েছিল।

তামিলনাড়ু, কেরলের পর ‘দ্য কেরালা স্টোরি’কে (The Kerala Story) বাংলায় নিষিদ্ধ করার কথা ঘোষণা করা হয়।

এই বিষয়ে প্রতিক্রিয়া জানার জন্য সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে পরিচালক সুদীপ্ত সেনের সঙ্গে যোগাযোগ করে হলে তিনি জানান, ”নিষিদ্ধ শব্দটাই ভুল। এই ছবি সেন্সর বোর্ডে পাশ হয়েছে, আর সেন্সর বোর্ডের সাংবিধানিক স্বীকৃতি রয়েছে। সুপ্রিম কোর্টের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়েছে এই ছবি দেখানো বন্ধ করা যাবে না। নিষিদ্ধ করার বিষয়টা ওর ব্যক্তিগত পছন্দের হতে পারে। আমরা এর বিরুদ্ধে অবশ্যই আইনি পদক্ষেপ নেব।”

সুদীপ্ত সেন আরও বলেন, ”এই ধরনের পদক্ষেপ একেবারেই অবৈধ। যে ছবিকে সেন্সর বোর্ড পাশ করেছে এবং তার পরে সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই ছবি দেশের নাগরিকদের দেখার অধিকার রয়েছে। সেই ছবির স্ক্রিনিং বন্ধ করার কোনও আইন আছে কিনা জানা নেই। তবে ভারতীয় বিচার ব্যবস্থার উপর আমার আস্থা রয়েছে। আমরা আইনের পথেই যা করার করব।”

[আরও পড়ুন: ‘দ্য কেরালা স্টোরি’ দেখতে গেলে লাগবে না ভাড়া, ঘোষণা করেই প্রাণনাশের হুমকি পেলেন অটোচালক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement