shono
Advertisement

‘দ্য কাশ্মীর ফাইলস’ নিয়ে মন্তব্য! মমতাকে আইনি নোটিস পরিচালক বিবেক অগ্নিহোত্রীর

পরিচালকের অভিযোগ, সিনেমা নিয়ে অবমাননাকর মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী।
Posted: 02:38 PM May 09, 2023Updated: 03:02 PM May 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) নিয়ে মন্তব্যের জের! বাংলার মুখ্যমন্ত্রীকে আইনি নোটিস পাঠালেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। তাঁর দাবি, “আমাদের সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইলস’কে অপমান করা হয়েছে। সম্পূর্ণ মিথ্যা ও অবমাননাকর মন্তব্য় করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।” তাই কাশ্মীর ফাইলস ছবির প্রয়োজক অভিষেক আগরওয়াল, পল্লবী যোশীর সঙ্গে সম্মিলিতভাবে বাংলার মুখ্যমন্ত্রীকে নোটিস পাঠিয়েছেন বিবেক অগ্নিহোত্রী (Vivek Agnihotri)।

Advertisement

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে দ্য কেরালা স্টোরি নিয়ে সরব হন মুখ্যমন্ত্রী। এমনকী, সিনেমাটি ঘৃণা ছড়াচ্ছে বলে অভিযোগ তুলে রাজ্যে প্রদর্শন নিষিদ্ধ করার নির্দেশ দেন তিনি। সেই সময় দ্য  কাশ্মীর ফাইলস ও বিবেক অগ্নিহোত্রী পরবর্তী সিনেমা দ্য দিল্লি ফাইলস নিয়েও মন্তব্য় করেন মমতা। বলেন, “এই কাশ্মীর ফাইলস কী? কিছু মানুষকে অসম্মান করার জন্য়ই তৈরি হয়। এই দ্য কেরালা স্টোরি কী? বিকৃত তথ্য দিয়ে তৈরি করা হয়েছে।”

 

[আরও পড়ুন: রবীন্দ্রজয়ন্তীর ‘খোলা হাওয়া’ অনুষ্ঠানে নিষিদ্ধ ‘রাম’ স্লোগান, বিতর্ক রুখতে কড়া ব্যবস্থা গেরুয়া শিবিরের]

মমতা আরও বলেন, ”সম্প্রতি বিজেপির দ্বারা মনোনীত হওয়া কিছু তারকা, তাঁরা বাংলায় এসেছিল কিছু বিকৃত গল্প নিয়ে। তাঁরা নাকি একটি সিনেমা তৈরি করছে বেঙ্গল ফাইলস নামে। তাঁরা তো কাশ্মীরী মানুষকে অসম্মান করার জন্য কাশ্মীর ফাইলস তৈরি করেছিল।”  এসব মন্তব্য নিয়ে সরব হয়েছেন বিবেক অগ্নিহোত্রী।

দ্য কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রী টুইটারে লিখেছেন, “বাংলার মুখ্যমন্ত্রী  ‘দ্য কাশ্মীর ফাইলস’ ও ২০২৪ সালে রিলিজ হতে চলা ‘দ্য় দিল্লি ফাইলস’ ও আমাদের সম্পর্কে মিথ্যাচার করেছেন। অবমাননাকর মন্তব্য় করেছেন। তাই অভিষেক আগরওয়াল, পল্লবী যোশীর সঙ্গে সম্মিলিতভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আইনি নোটিস পাঠাচ্ছি।” তবে এ নিয়ে রাজ্যের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।   

[আরও পড়ুন: ইসলামের ‘অবমাননা’, ২ মুক্তমনাকে ফাঁসিতে ঝোলাল ইরান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement