shono
Advertisement

বাংলাদেশেও ‘পাঠান’ ঝড়, প্রথম দিনেই ৪১ টি সিনেমা হলে হাউজফুল শাহরুখের ব্লকবাস্টার ছবি

অনেক টালবাহানার পর শুক্রবার ওপার বাংলায় মুক্তি পায় এই ছবি।
Posted: 12:33 PM May 12, 2023Updated: 12:58 PM May 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বহুদিন প্রতীক্ষার পর অবশেষে শুক্রবার বাংলাদেশে মুক্তি পেল শাহরুখ খানের ব্লকবাস্টার ছবি ‘পাঠান’। মুক্তির প্রথম দিনেই ওপার বাংলায় ঝড় তুলল ‘পাঠান’। খবর অনুযায়ী, প্রথম দিনেই প্রত্যেকটি সিনেমা হলে, প্রত্যেকটি শো একেবারে হাউজফুল।

Advertisement

বাংলাদেশের প্রায় ৪১টা হলে মুক্তি পাচ্ছে ছবিটি। সারা দেশে দিনে ১৯৮টি করে শো পেয়েছে এই ছবি। সূত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, ছবি মুক্তির আগে প্রথম দু’দিনের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে।

নানা টাল বাহানার পর অবশেষে বাংলাদেশে মুক্তি পেল শাহরুখ খানের ব্লকবাস্টার ছবি পাঠান। ৫২ বছর পর ওপার বাংলায় মুক্তি পেল বলিউডের কোনও ছবি। ওদেশে ‘পাঠান’ (Pathaan) মুক্তি পাওয়ায় বাংলাদেশ সরকারকে কৃতজ্ঞতা জানিয়েছেন যশরাজ ফিল্মস।

[আরও পড়ুন: ভাগ্যশ্রী ও মণীশ বহেলের মেয়ের সঙ্গে একফ্রেমে সলমন! ‘ম্যায়নে প্যার কিয়া পার্ট টু’ নাকি? ]

এদিকে, বিশ্বের প্রায় ১১০টি দেশে বলিউডের সিনেমা নিয়মিত মুক্তি পায়। তবে বন্ধুপ্রতিম প্রতিবেশী বাংলাদেশ এতদিন সেই তালিকার বাইরে ছিল। প্রায় ৫২ বছর বাদে সেই বাংলাদেশও যে হিন্দি সিনেমার জন্য তাদের দ্বার উন্মুক্ত করছে, এটাকে বলিউড খুব তাৎপর্যপূর্ণ একটি পদক্ষেপ হিসেবেই দেখছে। ১৯৭১ সালে মুক্তি পাওয়া ‘কাটি পতঙ্গ’-ই হলো শেষ হিন্দি ছবি, যেটা ঢাকার সিনেমা হলে দেখানো হয়েছিল। শক্তি সামন্তের পরিচালনায় রাজেশ খান্না ও আশা পারেখের এই সুপারহিট ছবিটি ভারতে মুক্তি পায় ১৯৭১ সালের ২৯ জানুয়ারি। তবে স্বাধীনতার পর বাংলাদেশের সিনেমাকে সুরক্ষা দেওয়ার যুক্তিতে বন্ধ করা হয় হিন্দি ছবির আমদানি।

[আরও পড়ুন: কলকাতার ভ্যাম্পায়ারের সঙ্গে ডাক্তারের প্রেম, রোমাঞ্চে ভরা ‘টুথপরি’ সিরিজ মন কাড়বেই ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement