shono
Advertisement

‘খুন হতে পারি’, পুলিশি হাজিরা এড়াতে সাফাই ‘ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’ পরিচালকের?

ভয়ে কলকাতায় ঢুকছেন না পরিচালক সানোজ মিশ্র।
Posted: 01:54 PM May 29, 2023Updated: 01:54 PM May 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘দ্য ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’-এর ট্রেলার নিয়ে মারাত্মক সরগরম নেটদুনিয়া। আইনি নোটিস পাঠিয়ে তলব করা হয়েছে পরিচালক সানোজ মিশ্রকে। আমহার্স্ট স্ট্রিট থানায় ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ১৫৩এ, ৫০১, ৫০৪, ৫০৫, ২৯৫এ ধারা-সহ আরও বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের হয়েছে পরিচালকের বিরুদ্ধে। তবে প্রাণের ভয়ে নাকি কলকাতায় পা রাখতে পারছেন না সানোজ, আতঙ্কের সুরে এমনটাই জানিয়েছেন তিনি।

Advertisement

‘দ্য় কেরালা স্টোরি’ বিতর্কের আবহেই বাংলার উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি দেখিয়ে ইতিমধ্য়েই আইনি জটিলতায় পড়েছেন ‘দ্য ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’ (The Diary of West Bengal) নির্মাতারা। সাম্প্রদায়িক সম্প্রীতি এবং রাজ্যের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ উঠেছে এই ছবির বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় পরিচালক সানোজ মিশ্রর বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পর এবার মুখ খুললেন তিনি। আগামী ৩০মে-র মধ্যে তলব করা হয়েছিল তাঁকে। তবে পুলিশি হাজিরা এড়িয়ে গিয়েছেন সানোজ। কেন? এবার তার কারণ স্পষ্ট করলেন।

[আরও পড়ুন: ‘রাগের মাথায় কি মানুষ খুন করবেন?’, ক্ষমাপ্রার্থী মাচা শো উদ্যোক্তাকে সপাট প্রশ্ন রুকমার]

ইন্ডিয়া টুডে-র কাছে ‘দ্য ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’ পরিচালক জানিয়েছেন, “আমি সন্ত্রাসবাদী নই। কোনও অসাংবিধানিক কাজ করিনি। সত্য ঘটনা অবলম্বনে ছবি তৈরি করেছি। ওরা আমাকে ডেকে পাঠিয়েছে। বাংলায় আমাকে খুন করা হতে পারে।”

প্রসঙ্গত, পরিচালক সানোজ মুম্বইবাসী। মুম্বইয়ের ওসিওয়াড়া থানার পুলিশের হাত দিয়েই আইনি নোটিস পাঠানো হয়েছে পরিচালককে। ‘দ্য ডায়রি অফ ওয়েস্ট বেঙ্গল’ ছবির ট্রেলারে বাংলায় গণহত্যা, রাজনৈতিক অশান্তি, সংখ্যালঘু তোষণ, ধর্ষণের ঘটনা দেখাতেই বাংলার পুলিশের তরফে দ্রুত জবাব চাওয়া হয়েছিল তাঁর কাছ থেকে। তবে ২৯মে অবধি পুলিশি হাজিরা এড়িয়েছেন তিনি। সামোজের দাবি, বাংলায় ঢুকলেই তাঁকে হত্যা করা হতে পারে।

[আরও পড়ুন: ধর্মের টানে ছাড়েন বলিউড, বোরখা পরা নিয়ে তীক্ষ্ণ মন্তব্য জায়রা ওয়াসিমের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement