Advertisement

সত্যান্বেষী ব্যোমকেশ এবার পা রাখছেন ওয়েব সিরিজে, সৌজন্যে Hoichoi

07:26 PM Sep 26, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কি জানো, ডিটেকটিভ শব্দটা শুনতে ভাল না, আর গোয়েন্দা শব্দটা আরও খারাপ।’…

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তাই তিনি সত্যান্বেষী। ছাপোষা মধ্যবিত্ত বাঙালির ঘরে জন্মানো এক দোহারা গড়নের আপাদমস্তক সাধারণ এক যুবক। সেই কিনা সত্য অন্বেষণে নেমেছে। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী সেই চরিত্র ব্যোমকেশকে নিয়ে আজও মাছে-ভাতে বাঙালি নস্ট্যালজিয়ায় কাবু। ব্রিটিশ ঔপনিবেশিক ভারতে, বলা ভাল কলকাতা শহরে তখন অলি-গলিতে অরাজকতা। লুম্পেনরাজ, নিষিদ্ধ মাদকে বুঁদ খেটে খাওয়া শ্রেণির মানুষের বেওয়ারিস লাশ উদ্ধার তখন সরকার বাহাদুরের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। সেই সময় রহস্যভেদে আবির্ভাব সত্যান্বেষী ব্যোমকেশ বক্সির। অনেকটা স্কটল্যান্ড ইয়ার্ডের চাকরি ছেড়ে গোয়েন্দাকাহিনি লিখতে বসা স্যার আর্থার কোনান ড্যয়ালের সৃষ্টি শার্লক হোমসের ন্যায়। শার্লকের সঙ্গী ওয়াটসনের মতো ব্যোমকেশেরও জুটেছিল অকৃতদার লেখক বন্ধু অজিত বন্দ্যোপাধ্যায়। দুইয়ে মিলে তিলোত্তমায় একের পর এক রহস্যোদ্ঘাটন। টিভি সিরিয়াল থেকে মায় সেলুলয়েড। সত্যজিৎ রায় থেকে বাসু চট্টোপাধ্যায় হয়ে অনেকেই রয়েছেন। ব্যোমকেশকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা কম হয়নি ভূ-ভারতে। কেউ সফল, কেউ বা বিফল। এবার আধুনিকতম সংযোজন ওয়েব সিরিজ। সত্যান্বেষী ব্যোমকেশ পা রাখতে চলেছেন এবার ওয়েব সিরিজে। সৌজন্যে ‘হইচই’।

[নৃশংস খুন ও গোলাপি সাইকেলের রহস্যভেদে আসছে আবার ‘শবর’]

সেই পুরনো কলকাতা। বউবাজারের সেই মেসবাড়ি। সেই প্রেক্ষাপট, সেই ব্যোমকেশ, অজিত ও ডাক্তার অনুকূল। পালটেছে শুধু মাধ্যম এবং অভিনেতারা। বাসু চট্টোপাধ্যায়ের রজিত কাপুর, সত্যজিতের উত্তম কুমার, দিবাকর বন্দ্যোপাধ্যায়ের সুশান্ত সিং রাজপুত, অঞ্জন দত্তর আবির চট্টোপাধ্যায় এবং পরে যিশু সেনগুপ্ত। শেষে অরিন্দম শীলের আবার আবির চট্টোপাধ্যায়। এদের প্রত্যেককেই রূপোলি পর্দায় বিভোর হয়ে দেখেছে দর্শক। নয়া ওয়েব সিরিজে ব্যোমকেশের চরিত্রায়ণে অনির্বাণ ভট্টাচার্য। সঙ্গী অজিতের চরিত্রে সুব্রত দত্ত এবং সত্যবতীর চরিত্রে ঋদ্ধিমা ঘোষ। সায়ন্তন ঘোষালের পরিচালনায় দু’টি এপিসোডের শুটিং শেষ হয়ে গিয়েছে। মোট চারটি গল্পকে দেখা যাবে প্রথমে। সত্যান্বেষী, পথের কাঁটা, মাকড়শার রস ও অর্থ-অনর্থম। অর্থম-অনর্থম গল্পে দেখা যাবে সত্যবতী ঋদ্ধিমাকে। কীভাবে ডাক এল ব্যোমকেশের জন্য? অনির্বাণ বললেন, ‘অরিন্দমদা (শীল) একদিন জানালেন, এসভিএফের কর্ণধার শ্রীকান্ত মোহতা চাইছেন ওয়েবের ব্যোমকেশের জন্য আমার লুক টেস্ট হোক। তারপর চান্স পেয়ে গেলাম। শ্যুটিং শুরুর দিন অরিন্দমদা আমাকে শুভেচ্ছা জানিয়ে এসএমএস করেছিলেন। এটা আমার কাছে বড় পাওনা। কারণ একজন ব্যোমকেশ পরিচালকের কাছ থেকে শুভেচ্ছা পাওয়াটা বিশাল ব্যাপার।’ অজিতের চরিত্রে সুব্রত দত্তকে একাধিক বলিউডি ছবিতে দেখা গিয়েছে, ‘ট্যাঙ্গো চার্লি’, ‘ভুতনাথ রিটার্নস’-এর মতো ছবিতে কাজ করেছেন সুব্রত। আর ঋদ্ধিমা বাংলা টেলিভিশনে পরিচিত মুখ। ছোট পর্দায় তিনি আগেও সত্যবতীর চরিত্রে অভিনয় করেছেন। তবে এরা প্রত্যেকেই আশাবাদী, ওয়েব সিরিজ ব্যোমকেশ নেটিজেনদের মন কাড়বেই।

[নাটকের কর্মশালায় ছাত্রীদের কুপ্রস্তাব, অভিযুক্ত পরিচালক]

ইতিমধ্যেই নয়া ব্যোমকেশের ট্রেলার হইচই ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আজ, শনিবার থেকেই আত্মপ্রকাশ হবে ব্যোমকেশের। Hoichoi অ্যাপের মাধ্যমে দেখা যাবে এই ওয়েব সিরিজ। তার জন্য Google Playstore থেকে ডাউনলোড করতে হবে Hoichoi অ্যাপ। তারপর আর কী, সত্যান্বেষীর সঙ্গে ঢুকে পড়ুন রোমহর্ষক রহস্যের দুনিয়ায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সত্যান্বেষী ব্যোমকেশ এবার পা রাখছেন ওয়েব সিরিজে, সৌজন্যে Hoichoi appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next