সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘জওয়ান’ ছবিতে বাস্তব সমস্যা দেখিয়েছিলেন বটে, তবে মশালার মোড়কে। আদ্যোপান্ত সেই মশালা মুভি বক্স অফিসে এক মাস চুটিয়ে রাজত্ব করেছে। যে সিনেমার সংলাপ নিয়ে মাথা ঘামাতে বাধ্য হয়েছিলেন রাজনৈতিক ব্যক্তিত্বরাও। তবে রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’র প্রেক্ষাপট আলাদা। যে সমস্যার শিকড় আরও গভীর। চিরাচরিত হিরানি স্টাইলের রান্না না হলেও ৩ দিনে ১০০ কোটি টাকার ব্যবসা করে ফেলল ‘ডাঙ্কি’ (Dunki)।
‘সালার’ ঝড়ে দেশের গণ্ডিতে খুব একটা ব্যবসা করতে না পারলেও আন্তর্জাতিক ময়দানের সুবাদে একশো কোটির ক্লাবে শেষমেশ ঢুকতে পেরেছে ‘ডাঙ্কি’। বক্স অফিসের হিসেব বলছে, গোটা দেশে প্রথম দিন ‘ডাঙ্কি’ ব্যবসা করেছে প্রায় ৩৫ কোটি। একদিনের ব্যবধানে মুক্তি পাওয়া ‘সালার’-এর জন্য দক্ষিণী রাজ্যগুলিতে ব্যবসা করতে গিয়ে কঠিন প্রতিযোগিতার সম্মুখীন হতে হচ্ছে কিং খানকে (Shah Rukh Khan)। কারণ ‘পাঠান’, ‘জওয়ান’-এর মতো ‘ডাঙ্কি’ তামিল-তেলুগু ভাষায় মুক্তি পায়নি। স্বাভাবিকভাবেই এক্ষেত্রে দক্ষিণের ব্যবসা মার খেয়েছে। তবে বক্স অফিসে হাবু-ডুবু খেলেও শনিবার, সপ্তাহান্তের পয়লা দিনের সন্ধেবেলা অবধি পাওয়া রিপোর্ট বলছে ‘ডাঙ্কি’র আয় ১০০ কোটি পেরিয়ে গিয়েছে।
[আরও পড়ুন: ‘ডাঙ্কি’র পর ফের বাণপ্রস্থে যাচ্ছেন শাহরুখ? বছরশেষে বোমা ফাটালেন বাদশা]
শাহরুখ খানের প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্টের তরফে শনিবার সন্ধেবেলা একটি টুইট করা হয়েছে। তাঁদের এক্স হ্যান্ডেলে চোখ রাখতেই দেখা গেল গোটা বিশ্বের মোট ১০৩.৪ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে শাহরুখ-রাজকুমার জুটির ‘ডাঙ্কি’। যদিও ‘পাঠান’, ‘জওয়ান’ হাজার কোটির ব্যবসা দেওয়ার পর স্বাভাবিকভাবেই অনুরাগীদের চোখ ছিল ‘ডাঙ্কি’র দিকে। কিন্তু আগের দুই ব্লকবাস্টার ছবির মতো আশানুরূপ রেজাল্ট করতে পারছে না ‘ডাঙ্কি’ (Dunki)। দৌড়ে খানিক পিছিয়েই পড়েছে।