shono
Advertisement

উত্তপ্ত সন্দেশখালি নিয়ে এবার সিনেমা, লোকসভার আগে প্রচার অস্ত্রে শান?

সিনেমাকে হাতিয়ার করে ভোটপ্রচার, ভারতে নতুন নয়। একাধিকবার প্রোপাগান্ডা ফিল্মের সাক্ষী থেকেছে এদেশ। ভোটপ্রচারের ময়দানে ছবির গল্পকে অস্ত্র হিসেবে ব্যবহার করেছেন রাজনীতিকরা। এই ছবির নেপথ্যে কে বা কারা?
Posted: 07:22 PM Mar 08, 2024Updated: 02:18 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমাকে হাতিয়ার করে ভোটপ্রচার, ভারতে নতুন নয়। একাধিকবার প্রোপাগান্ডা ফিল্মের সাক্ষী থেকেছে এদেশ। ভোটপ্রচারের ময়দানে ছবির গল্পকে অস্ত্র হিসেবে ব্যবহার করেছেন রাজনীতিকরা। তাই রাজনীতি কিংবা রাজনৈতিক কোনও ইস্যু যদি সিনেপর্দায় তুলে ধরা হয়, স্বাভাবিকভাবেই দর্শকদের কৌতূহল থাকে যে, তাহলে কি এই সিনেমাও ভোটপ্রচারের অস্ত্র? এবার সন্দেশখালিকাণ্ড নিয়ে সিনেমা ঘোষণা হতেই সেই প্রশ্ন ফের মাথাচাড়া দিয়েছে।

Advertisement

যে সন্দেশখালিকে (Sandeshkhali) কেন্দ্র করে বাংলার রাজ্য-রাজনীতি তো বটেই এমনকী সারা দেশেও তোলপাড় ফেলে দিয়েছে। ‘বাঘ’ আপাতত সিবিআই-এর খাঁচায় থাকলেও, সন্দেশখালির অন্দর কিন্তু এখনও পুরোপুরি ঠান্ডা হয়নি! বাংলার শাসক শিবির তো বটেই এমনকী, বিরোধীদের নজরেও সন্দেশখালি। সম্প্রতি বঙ্গসফরে এসে সন্দেশখালিকে হাতিয়ার করেই লোকসভা ভোটের প্রচার করে গিয়েছেন খোদ নরেন্দ্র মোদি। এবার সেই অঞ্চলের রাজনৈতিক নেতাদের কর্মকাণ্ডের বিরুদ্ধে মহিলাদের প্রতিবাদ যখন সিনেম্যাটিক ভাষায় উঠে আসবে, তখন সেই ছবি নিয়ে যে আলাদা কৌতূহল থাকবে, তা বলাই বাহুল্য! বিশেষ করে বিরোধী শিবিরগুলোর প্রচারের অস্ত্র হয়ে উঠতে পারে এই ছবি।

[আরও পড়ুন: রামরাজ্যেই প্রার্থী ‘রাম’! অরুণ গোভিলকে কোন কেন্দ্রে টিকিট দিচ্ছে বিজেপি?]

সিনেমার নাম আপাতত ঘোষণা করেননি নির্মাতারা। তবে টিজার পোস্টারে সন্দেশখালি নামটি জ্বলজ্বল করছে। ছবি পরিচালনা করছেন সৌরভ তিওয়ারি। প্রযোজনায় পারেন মাল্টিমিডিয়া। সিনেমার পোস্টার ইতিমধ্যেই প্রকাশ্যে আসেছে। চিত্রনাট্য লিখেছেন অমিতাভ সিং ও ইশা বাজপেয়ী। কাস্টিং এখনও চূড়ান্ত হয়নি।

উল্লেখ্য, বঙ্গবিজেপিও সম্প্রতি সন্দেশখালির মহিলাদের উপর অত্যাচারের ঘটনা নিয়ে একটি ভিডিও প্রকাশ করে শাসকদলের বিরুদ্ধে সোশাল মিডিয়ায় জোর প্রচার চালাচ্ছে। এবার সেই আবহেই সন্দেশখালি নিয়ে সিনেমার ঘোষণা হল।  

[আরও পড়ুন: আম্বানির বিয়েতে নাচতে কত টাকা নিলেন? বিতর্কে ‘মোক্ষম’ জবাব আমির খানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement