shono
Advertisement

The Great Indian Family Review: দুর্বল গল্পেই ভরাডুবি, মন কাড়তে পারল না ভিকি কৌশলের ‘দ্য গ্রেট ইন্ডিয়ান ফ্যামিলি’

শুরুটা ভালই হয়েছিল। কিন্তু...
Posted: 05:05 PM Sep 22, 2023Updated: 05:05 PM Sep 22, 2023

সুপর্ণা মজুমদার: ২০১৮ সালে ‘ঠাগস অফ হিন্দুস্তান’ তৈরি করেছিলেন পরিচালক বিজয়কৃষ্ণ আচার্য। অমিতাভ বচ্চন, আমির খানের মতো তারকা থাকা সত্ত্বেও সে ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। এবার ভিকি কৌশলকে নিয়ে তিনি তৈরি করেছেন ‘দ্য গ্রেট ইন্ডিয়ান ফ্যামিলি’ (The Great Indian Family)। ইতিহাস ভুলে এবার বর্তমানের কাহিনি বড়পর্দায় তুলে ধরতে চেয়েছেন পরিচালক। কিন্তু তাতে ঠিক মন ভরল না। ভিকি কৌশল (Vicky Kaushal) ভাল অভিনেতা। কিন্তু ভাল গল্প ও পরিচালনার অবলম্বন তো ভাল অভিনেতাদেরও চাই। তা না পেলে সিনেমা সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠতে পারে না।

Advertisement

কমেডির মোড়কে সোশ্যাল ফ্যামিলি ড্রামা বলিউডে নতুন নয়। সেই পুরনো বোতলেই বেদব্যাস ত্রিপাঠি ওরফে ভজন কুমারের গল্পকে মজিয়েছেন পরিচালক। পণ্ডিত পরিবারের ছেলে বেদব্যাস। ডাকনাম বিল্লু। ছোটবেলা থেকেই ধার্মিক পরিবেশে বড় হয়েছে বিল্লু। এলাকার এক নম্বর ভজন গায়ক সে। এক প্রেমিকাও জুটে যায়। স্বপ্নের মতোই কাটছিল জীবন। যা ভেঙে চুরমার হয়ে যায় একটি চিঠিতে।

[আরও পড়ুন: ‘রাখি ডাইনি, দুই যুবকের প্রাণ নিয়েছে’, বিস্ফোরক অভিনেত্রী তনুশ্রী দত্ত]

কী লেখা সেই চিঠিতে? হিন্দু ব্রাহ্মণ পরিবারে বড় হয়ে ওঠা বিল্লু আসলে মুসলিম পরিবারের সন্তান। চোখের পলক ফেলতে না ফেলতেই বিল্লুর পায়ের তলায় মাটি যেন সরে যায়। দ্বিধা, দ্বন্দ্ব, উচিত-অনুচিতের চক্রব্যূহে ফেঁসে যায় সে। এই ফাঁস কী কাটাতে পারবে বিল্লু? তা আপাতত সিনেমা হলে গেলেই জানা যাবে। যদিও খুব বেশি আশা এই ছবি থেকে না করাই ভাল।

শুরুটা ভালই হয়েছিল। ভজন কুমার হিসেবে ভিকি কৌশলের সাবলীল অভিনয় ভাল লাগে। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে গল্পের গতি মন্থর হতে শুরু করে। ফলে কুমুদ মিশ্র, মনোজ পাহওয়ার মতো অভিনেতাদেরও কিছু করার ছিল না। শেষটাও চটজলদি অঙ্ক মেলানোর মতো মিলিয়ে দিয়েছেন পরিচালক। ফলে মগজাস্ত্রে বেশি শান দেওয়ার প্রয়োজন হয়নি।

সিনেমা – দ্য গ্রেট ইন্ডিয়ান ফ্যামিলি
অভিনয়ে – ভিকি কৌশল, কুমুদ মিশ্র, মনোজ পাহওয়া, মানুষী ছিল্লার, যশপাল শর্মা প্রমুখ
পরিচালনা – বিজয়কৃষ্ণ আচার্য

[আরও পড়ুন: ISL-এর উদ্বোধনী ম্যাচে প্রেমিক প্রবীরের ‘চিয়ার লিডার’ গীতশ্রী, জিতেই নায়িকাকে উড়ন্ত চুমু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement